• Post author:
  • Reading time:0 mins read

নিউজ ফ্যাক্টরি: ব্রিটিশ টেলিভিশন উপস্থাপক রিচার্ড ওসমানের প্রথম উপন্যাস ‘দ্য থার্সডে মার্ডার ক্লাব’ ১ মিলিয়ন (১০ লাখ) কপি বিক্রির পথে রয়েছে। অপরাধভিত্তিক এই উপন্যাসটি চলতি সপ্তাহেই বই বিক্রির মিলিয়ন ক্লাবে প্রবেশ করতে যাচ্ছে। এর ফলে এটিই হবে চলতি শতাব্দীতে যুক্তরাজ্যে মিলিয়নের মাইলফলক স্পর্শ করা দ্বিতীয় হার্ডব্যাক অ্যাডাল্ট ফিকশন।

রিচার্ড ওসমান সাড়া জাগানো টিভি কুইজ শো পয়েন্টলেস এর উপস্থাপক। ৫০ বছর বয়সি এই লেখক স্বীকার করেন, দ্য থার্সডে মার্ডার ক্লাবের ক্রমবর্ধমান বিক্রির পরিসংখ্যান তার কাছে বিস্ময়কর এবং অভাবনীয় বলে মনে হচ্ছে। জনপ্রিয় এই টেলিভিশন ব্যক্তিত্ব জানান, সাহিত্য জগতেও তিনি সফলতা পাবেন এটা স্বপ্নেও ভাবতে পারেননি।

সাহিত্যে এতবড় অর্জনের বিষয়ে তিনি বলেন, ‘সমাজতাত্ত্বিকভাবে আমি এটিকে আকর্ষণীয় বলে মনে করি, ব্যক্তিগতভাবে আমি এটিকে বিনীত হওয়ার মত একটি ঘটনা বলবো, আর সংখ্যার প্রতি আবিষ্ট একজন হিসেবে এটিকে উদ্দীপ্ত হওয়ার মতই বলবো।’

১৩ মার্চ পর্যন্ত দ্য থার্সডে মার্ডার ক্লাব ৯ লাখ ৭৯ হাজার ৪২৬ কপি বিক্রি হয়েছে। চলতি সপ্তাহে এই সংখ্যা সাত অংকের ঘরে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে। এই উপন্যাসটি ২০২০ সালের ৩ সেপ্টেম্বরে প্রথম প্রকাশিত হয়। প্রকাশের পরই এটি বিক্রির তালিকার শীর্ষে উঠে আসে। গত সপ্তাহে কাজুও ইশিগুরোর নতুন উপন্যাস ক্লারা এন্ড দ্য সান এটিকে টপকে শীর্ষে উঠে আসে। তবে এখনো পর্যন্ত ১০ টি শীর্ষ হার্ডব্যাক ফিকশনের মধ্যে এই বইটি রয়েছে।

থার্সডে মার্ডার ক্লাব উপন্যাসে ৪ জন অবসরপ্রাপ্ত পেনসনভোগী ব্যক্তির একটি মৃত্যু রহস্য সমাধানের কাহিনী বর্ণনা করা হয়েছে। ইংল্যান্ডের কেন্টে এই চার বন্ধু অবসর জীবনযাপন করছেন। প্রতি সপ্তাহে যখন তারা মিলিত হন, তখন অমীমাংসিত অপরাধের কাহিনী নিয়ে আলোচনা করেন। স্থানীয় এক ডেভেলপারের মৃত্যু অপ্রত্যাশিতভাবে তাদেরকে বাস্তব জীবনের অপরাধের মুখোমুখি করে দেয়। এই মৃত্যু রহস্য সমাধানের চেষ্টা করেন তারা। হলিউডের অস্কারজয়ী পরিচালক স্টিভেন স্পিলবার্গ এই কাহিনী অবলম্বনে চলচ্চিত্র নির্মাণ করবেন বলে জানা গেছে।

সূত্র: মেইল অনলাইন, আই নিউজ

Leave a Reply