• Post author:
  • Reading time:0 mins read

বিটিএস লিডার আরএমের কারণে আউট অব প্রিন্ট একটি বই দক্ষিণ কোরিয়ায় বেস্টসেলারে পরিণত হয়েছে।

একটি ভিডিওতে তার টেবিলে ওই বই দেখে ভক্তরা এটি সংগ্রহের জন্য হন্যে হয়ে খুঁজছিল। চলতি বছরের আগস্টে আরএম এর একটি ভিডিও প্রকাশিত হয়।

এতে ২৬ বছর বয়সি এই গায়ককে এক বাটি নুডলস খেতে দেখা যায়। তার টেবিলে পড়ে ছিল ‘আর্লি ডেথ’ নামের একটি বই। বইটি দক্ষিণ কোরিয়ার ডজনখানেক শিল্পীদের জীবন এবং কর্মের উপর ভিত্তি করে লেখা। এরা অল্প বয়সে মারা গিয়েছিলেন। এটি লিখেছেন চো ইয়ংহুন।

১০ বছরের বেশি সময় ধরে এই বই আর ছাপা হচ্ছে না। আর্মি নামে পরিচিত বিটিএসের ভক্তরা আর্লি ডেথ সংগ্রহের জন্য হিইওহিয়াং বুকস প্রকাশনীতে যান। কিন্তু বইটি আউট অব প্রিন্ট হওয়ায় তারা এটি পেতে ব্যর্থ হন।

তবে প্রকাশনা সংস্থাটি বইটি নতুন করে ছাপার ঘোষণা দেয়। বইটির প্রকাশক ইনস্টাগ্রামে জানান, আর্লি ডেথ একটি নতুন জীবন পেয়েছে। ১৮ বছরের মধ্যে বইটি প্রথমবারের মত পুনরায় মুদ্রণ করা হবে। তিনি আরএম এবং আর্মিকে ধন্যবাদ জানান।

এদিকে দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বড় বইয়ের দোকান কিয়োবো বুক সেন্টার জানায়, বইটির বিক্রি বেড়ে গেছে। আগস্টের শেষের দিকে আর্ট ক্যাটাগরিতে এটি বেস্টসেলিং বই ছিল। পড়ুয়া হিসেবে আরএমের খ্যাতি রয়েছে। তিনি প্রায়ই তার ভক্তদের বিভিন্ন বই পড়ার পরামর্শ দিয়ে থাকেন।

চলতি বছরের শুরুতে ‘দ্য আদার সাইড অব থিংস’ নামে একটি বইয়ের ছবি অনলাইনে শেয়ার করেছিলেন তিনি। একদিনের মধ্যেই বইটির সবগুলো কপি বিক্রি হয়ে যায়। উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় বয় ব্যান্ড বিটিএস। বিশ্বজুড়েও এই ব্যান্ডের অসংখ্য ভক্ত রয়েছে।

তাদের ডায়নামাইট , বাটার গান দুটি যুক্তরাষ্ট্রের বিলবোর্ড হট হান্ড্রেড তালিকার শীর্ষস্থান দখল করেছিল। বিটিএসই হলো প্রথম দক্ষিণ কোরিয়ান ব্যান্ড, যারা বিলবোর্ড চার্টের শীর্ষস্থানে পৌঁছেছে।

সূত্র: ফ্রান্স টোয়েন্টিফোর

Leave a Reply