মার্কিন পপ তারকা ব্রিটনি স্পিয়ার্স তার  স্মৃতিকথা প্রকাশের জন্য ১৫ মিলিয়ন ডলারের একটি রেকর্ড ব্রেকিং চুক্তি করেছেন। বিশ্বখ্যাত আমেরিকান প্রকাশনা সংস্থা সাইমন এন্ড শুস্টারের সঙ্গে সম্প্রতি এই চুক্তিতে স্বাক্ষর করেছেন তিনি।

এই স্মৃতিকথায় তার খ্যাতি, পরিবারের সঙ্গে সম্পর্ক, এক দশকেরও বেশি সময় ধরে নিজ পিতার কনজারভেটরশিপ বা অভিভাবকত্বের অধীনে থাকার অভিজ্ঞতা তুলে ধরবেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার পর প্রকাশনা জগতে সবচেয়ে বড় অংকের চুক্তি এটি। এর আগে ২০১৭ সালে বারাক এবং মিশেল ওবামা একাধিক বই লেখার জন্য পেঙ্গুইন র‍্যান্ডম হাউসের সঙ্গে আনুমানিক ৬৫ মিলিয়ন ডলারের চুক্তি করেছিলেন।

বাবা জেমি স্পিয়ার্সের কনজারভেটরশিপ থেকে মুক্তি পাওয়ার কয়েক মাসের মধ্যেই লোভনীয় এই চুক্তিটি করলেন ব্রিটনি।

২০০৭ সালে বিভিন্ন কারণে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েন জনপ্রিয় এই তারকা। এরপর আদালতের নির্দেশে ব্রিটনির বাবা তার ব্যক্তিগত এবং ব্যবসায়িক বিষয় নিয়ন্ত্রণের অধিকার পান।

কিন্তু ব্রিটনির অভিযোগ, তার অর্থসম্পদের নিয়ন্ত্রণ নেয়ার জন্যই তাকে মানসিক রোগী প্রমাণিত করার চেষ্টা করেছেন জেমি স্পিয়ার্স। দীর্ঘ আইনি লড়াইয়ের পর অবশেষে বাবার কনজারভেটরশিপ থেকে মুক্তি পান এই তারকা।  

অবশ্য এর আগেও ব্রিটনি স্পিয়ার্স বেশ কয়েকটি বই লিখেছেন। এই বইগুলির সহ-লেখক হিসেবে ছিলেন তার মা লিন স্পিয়ার্স। বইগুলি হলো, ব্রিটনি স্পিয়ার্স হার্ট টু হার্ট, অ্যা মাদার’স গিফট।  

সূত্র: দ্য গার্ডিয়ান 

Leave a Reply