ঐতিহ্য প্রকাশনী গত বছর থেকে ব্যক্তিগত পাঠাগার উন্নয়ন কার্যক্রম শুরু করেছে। আর এই প্রকল্পের মাধ্যমে ৬ জন নির্বাচিত পাঠককে মোট ৩ লাখ টাকার বই দেয়া হবে।  

মঙ্গলবার (১২ এপ্রিল) ঐতিহ্যের ফেসবুক পেজে প্রকাশিত একটি পোস্ট থেকে এই তথ্য পাওয়া গেছে। ফিকশন ফ্যাক্টরির পাঠকদের জন্য পোস্টটি নীচে দেয়া হলো।

‘প্রতিবছর ঐতিহ্য ৫টি প্রাতিষ্ঠানিক পাঠাগার উন্নয়নের লক্ষ্যে মোট ২.৫ লাখ টাকার বই প্রদান করে আসছে। গত বছর থেকে ঐতিহ্য শুরু করেছে ব্যক্তিগত পাঠাগার উন্নয়ন কার্যক্রম।

অনেক পাঠক আছেন যারা বই পড়তে ভালোবাসেন, একই সাথে ভালোবাসেন বই পড়তে দিয়ে অন্যকে বই পড়ার প্রতি উৎসাহিত করতে। কিন্তু কিছুকিছু সীমাবদ্ধতা ও প্রতিকূলতায় হয়তো সবসময় বই কেনা সম্ভব হয়ে ওঠে না। ঐতিহ্য মূলত সেসব পাঠকদেরকেই খুঁজছে…

আপনার যদি ব্যক্তিগত অথবা পারিবারিক পাঠাগার থাকে এবং সেখানে ন্যূনতম ৩০টি বই থাকে, তাহলে আপনি আবেদন করতে পারবেন। তবে ঐতিহ্য ব্যক্তিগত পাঠাগার উন্নয়ন কার্যক্রম থেকে প্রাপ্ত বই আপনার বন্ধু-প্রিয়জন-প্রতিবেশি যদি কেউ বই নিয়ে পড়তে চায়, তাহলে তাদেরকে পড়ার জন্য বই দিলে ঐতিহ্য খুশি হবে।

সবগুলো আবেদন থেকে যাচাই শেষে লটারির মাধ্যমে ৬ জনকে নির্বাচিত করা হবে। বিজয়ী সবাই পাবেন ঐতিহ্য প্রকাশিত ৫০ হাজার টাকার বই।

আপনার ব্যক্তিগত পাঠাগারের তথ্য মন্তব্যের ঘরে দিয়ে অংশগ্রহণ করুন। মন্তব্যের ঘরে আপনার সংগ্রহের পরিমাণ ও এলাকা উল্লেখ করলেই হবে।

ঐতিহ্য ও আপনাদের এই বন্ধন অটুট থাকুক সারাটা জীবন।’

Leave a Reply