মার্কিন কমিক বইয়ের বিখ্যাত চরিত্র আর্চি অ্যান্ড্রুজ এবং তার বন্ধুদের নিয়ে হিন্দি সিনেমা বানাচ্ছেন বলিউড পরিচালক জোয়া আখতার। আর এই সিনেমা দিয়েই চলচ্চিত্রে অভিষেক ঘটতে যাচ্ছে শাহরুখ কন্যা সুহানার।

ছবিটির নাম রাখা হয়েছে ‘দ্য আর্চিস’। ১৮ এপ্রিল থেকে এটির শুটিং শুরু হয়েছে। ১৯৬০ এর দশকের ভারতীয় প্রেক্ষাপটে নির্মিত হবে এই মিউজিক্যাল ফিল্মটি। ফলে আর্চি অ্যান্ড্রু্জ, ভেরোনিকা লজ এবং বেটি কুপারদের হিন্দি সিনেমায় দেখতে পারবেন দর্শকরা।

পরিচালক জোয়া আখতার জানিয়েছেন, ছবিটি কোন সিনেমা হলে মুক্তি পাবে না। ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্সে এটি দেখা যাবে।

তিনি এক সাক্ষাতকারে বলেন, ‘আর্চি কমিকস আমার শৈশব, কৈশোরের অংশ। এই কমিকসের চরিত্রগুলি বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়। এগুলোকে জীবন্ত করে তোলা বেশ বড় একটি চ্যালেঞ্জ।’

আর এই সিনেমার মাধ্যমে বলিউড তারকাদের নাতি এবং কন্যাদের চলচ্চিত্রে অভিষেক ঘটতে যাচ্ছে। দ্য আর্চিস সিনেমায় অভিনয় করবেন শাহরুখ কন্যা সুহানা, শ্রীদেবী কন্যা খুশি কাপুর এবং অমিতাভ বচ্চনের নাতি অগস্ত্য নন্দা।

অগস্ত্য নন্দা, সুহানা খান, খুশি কাপুর

সম্ভবত ভেরোনিকা চরিত্রে দেখা যাবে সুহানাকে। বেটি কুপার এবং আর্চি অ্যান্ড্রুজ হবেন খুশি কাপুর এবং অগস্ত্য নন্দা। আর্চি এবং তার বন্ধুদের নিয়ে এর আগেও তৈরি হয়েছে একাধিক ছবি, টিভি সিরিজ, কার্টুন এবং ভিডিও গেমস।

উল্লেখ্য, আর্চি কমিকস পাবলিকেশনস মার্কিন কমিক বই প্রকাশক। এই প্রকাশনী থেকেই আর্চি কমিক প্রকাশিত হয়। কিশোর আর্চি অ্যান্ড্রুজ, জুগহেড জোনস, বেটি কুপার, ভেরোনিকা লজের কাহিনী নিয়ে এই কমিক বই। ১৯৪১ সালে পেপ কমিকসের ২২ তম সংখ্যায় আর্চি চরিত্রটির উদ্ভব ঘটে। শিগগিরই এটি কমিকের জনপ্রিয় একটি চরিত্রে পরিণত হয়। ফলে ১৯৪২ সালে আর্চি কমিকস নামে এই চরিত্রটি নিয়ে নতুন একটি কমিকস সিরিজ চালু হয়। পরবর্তীতে আর্চি কমিকস সংক্ষিপ্ত করে কেবল আর্চি রাখা হয়।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Leave a Reply