বর্তমানে বাংলাদেশের গণমাধ্যম এবং সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রে রয়েছেন ‘হিরো আলম’ নামে পরিচিত আশরাফুল হোসেন। বিতর্কিত ও সমালোচিত কন্টেন্ট ক্রিয়েটর হিসেবে তিনি সুপরিচিত।  

তার গাওয়া একটি রবীন্দ্রসঙ্গীত সম্প্রতি ব্যাপক সমালোচনার জন্ম দেয়। এরই পরিপ্রেক্ষিতে বুধবার(২৭ জুন) তাকে জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নেয়া হয়।

এরপর নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন তিনি। এখন থেকে রবীন্দ্র, নজরুল ও পল্লী গীতি গাইবেন না বলে ঘোষণা দেন।  

বহুল আলোচিত এই হিরো আলম কিন্তু আস্ত একটি বইয়েরও লেখক। তার বইয়ের নাম ‘দৃষ্টিভঙ্গি বদলান আমরা সমাজকে বদলে দেবো’। বইয়ের প্রচ্ছদে তিনি লিখেছেন, ‘বিখ্যাত হতে আসিনি, শুধু দৃষ্টিভঙ্গি বদলাতে চেয়েছি’। এটি ২০১৯ সালের ফেব্রুয়ারিতে প্রকাশিত হয়।    

গুডরিডস থেকে জানা গেছে, হিরো আলম সমস্ত পাণ্ডুলিপিটি মুখে বলেছেন। বইটি লেখায় তাকে সহায়তা করেছেন তরফদার প্রকাশনীর প্রকাশক সৌরভ আলম সাবিদ।  

প্রকাশক ও সম্পাদনাকারী সৌরভ আলম সাবিদ জানান, হিরো আলমের জীবন থেকে অনুপ্রেরণা নেয়ার মতো অনেক বিষয় রয়েছে। এই বইয়ের বেশিরভাগ অংশই উদ্দীপনামূলক।

হিরো আলম সবসময় চাইতেন, যে সকল মানুষ আজ তাকে নিয়ে হাসি-ঠাট্টা করছেন, তারাসহ দেশের সকল মানুষের ভালোবাসা যাতে তিনি একদিন অর্জন করতে পারেন। তার বিশ্বাস, একদিন না একদিন এ দেশের মানুষ তাকে স্মরণ করবে, ভালোবাসবে। হয়তো তিনি মারা যাবেন, কিন্তু তার লেখা এই বইটি বেঁচে থাকবে মানুষের মনে যুগ যুগ ধরে।     

Leave a Reply