পোস্টস

নিউজ

হোয়াইট হাউসের বিড়াল নিয়ে মার্কিন ফার্স্টলেডি জিল বাইডেনের বই

২৮ মে ২০২৪

নিউজ ফ্যাক্টরি

Featured Image
মার্কিন ফার্স্টলেডি জিল বাইডেন হোয়াইট হাউসের বিড়াল নিয়ে একটি বই লিখেছেন বলে জানা গেছে। উইলো নামের একটি বিড়ালকে নিয়ে শিশুতোষ এই বইটি লেখা হয়েছে।  

বইটির নাম রাখা হয়েছে ‘উইলো দ্য হোয়াইট হাউস ক্যাট’। এটি জুন মাসে প্রকাশিত হবে। বইটি প্রকাশ করবে মার্কিন প্রকাশনা সংস্থা সাইমন অ্যান্ড শুস্টার। 

উইলো দ্য হোয়াইট হাউস ক্যাট বইতে জিল বাইডেনের সহ লেখক হিসেবে আছেন জনপ্রিয় শিশু সাহিত্যিক অ্যালিসা সাটিন ক্যাপুসিলি। বইটির ছবি এঁকেছেন কেট বেরুবে।

উইলো হলো ট্যাবি প্রজাতির একটি ধুসর রঙের বিড়াল। ২০২০ সালে বাইডেনের নির্বাচনী প্রচারণার সময় জিল বাইডেন পেনসিলভানিয়ায় বক্তৃতা দিচ্ছিলেন। সে সময় হঠাৎ করে বিড়ালটি লাফ দিয়ে মঞ্চে উঠে যায়। প্রথম দেখায় এটিকে পছন্দ করে ফেলেন জিল। ২০২২ সালে বিড়ালটিকে হোয়াইট হাউসে নিয়ে আসেন তিনি। 

উইলোর নিজস্ব ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে। সেখানে জিল বাইডেনের কোলে এবং বিভিন্ন ডেস্কে বসা তার একাধিক ছবি রয়েছে।  

উইলো দ্য হোয়াইট হাউস ক্যাট বইতে উইলো নামের বিড়ালটির হোয়াইট হাউসে যাওয়ার কাহিনী বর্ণনা করেছেন জিল বাইডেন। হোয়াইট হাউসের মত বিখ্যাত একটি বাড়িতে অনেক নতুন লোকের সঙ্গে বিড়ালটি কীভাবে মানিয়ে নিয়েছে তাই শিশুদের কাছে গল্পের মত বলেছেন লেখক।   

হোয়াইট হাউসে উইলো ছাড়াও কয়েকটি জার্মান শেফার্ড কুকুর ছিল। এগুলো মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পোষা কুকুর ছিল। এদের মধ্যে চ্যাম্প নামের একটি কুকুর ২০২১ সালে মারা যায়। মেজর এবং কমান্ডার নামের কুকুর দুটি হোয়াইট হাউসের কর্মীদের কামড়ানোর পরে তাদের সরিয়ে দেওয়া হয়। ফলে ৪ বছর বয়সী উইলো ছাড়া হোয়াইট হাউসে বর্তমানে আর কোনো পোষা প্রাণী নেই।

উল্লেখ্য, চলতি বছরের ৪ জুন উইলো দ্য হোয়াইট হাউজ ক্যাট প্রকাশিত হবে।

সূত্র: কিরকাস, এপি