পোস্টস

নিউজ

নেটফ্লিক্সে আসছে রোল্ড ডালের ‘দ্য টুইটস’

২৫ সেপ্টেম্বর ২০২৩

নিউজ ফ্যাক্টরি

Featured Image
জনপ্রিয় ব্রিটিশ লেখক রোল্ড ডালের বিভিন্ন উপন্যাস অবলম্বনে একাধিক সিনেমা নির্মাণ করা হয়েছে। এবার তার শিশুতোষ উপন্যাস ‘দ্য টুইটস’ কে চলচ্চিত্রে রূপ দিতে যাচ্ছেন অস্কার মনোনয়ন পাওয়া চলচ্চিত্র নির্মাতা ফিল জনস্টন। অ্যানিমেটেড এই ছবিটি ২০২৫ সালে নেটফ্লিক্সে মুক্তি পাবে।    

উপন্যাসের নামে সিনেমাটিরও নাম রাখা হয়েছে দ্য টুইটস। রোল্ড ডাল ১৯৮০ সালে এটি লিখেছিলেন। শিশুদের জন্য লেখা বইটি এ পর্যন্ত  ৪১টি ভাষায় অনূদিত হয়েছে। এটি বিশ্বব্যাপী ১ কোটি ৬০ লাখ কপি বিক্রি হয়েছে। 

অলস, হিংসুটে এবং সবচেয়ে খারাপ মানুষ হিসেবে পরিচিত মিস্টার এবং মিসেস টুইটকে কেন্দ্র করে দ্য টুইটস উপন্যাসটি লেখা হয়েছে। এই দম্পতি একটি জঘন্য এবং বিপজ্জনক বিনোদন পার্ক টুইটল্যান্ডিয়ার মালিক। তারা এটি পরিচালনা করে। দুটি সাহসী অনাথ শিশু তাদের অন্যায় প্রতিরোধ করতে এগিয়ে আসে। 

এদিকে পরিচালক ফিল জনস্টন এক বিবৃতিতে বলেছেন, ‘আমি টুইট দম্পতি এবং তাদের ভয়ানক কৌশলগুলো পছন্দ করি। আমি এই চলচ্চিত্রটি নির্মাণ করতে চাই। কারণ এটি আমাদের মনে করিয়ে দেয় যে টুইটসদের রাগ এবং প্রতিহিংসাকে আমাদের বিশ্বে জয়ী হতে দেওয়া যায় না।' 

রোল্ড ডাল ছিলেন জনপ্রিয় ব্রিটিশ ঔপন্যাসিক, ছোট গল্পকার ও কবি। তার বই বিশ্বব্যাপী ৩০ কোটিরও বেশি বিক্রি হয়েছে। ২০ শতকের সেরা শিশু সাহিত্যিক হিসেবে তার খ্যাতি রয়েছে। তার বিখ্যাত বইগুলো হল, চার্লি এন্ড দ্য চকোলেট ফ্যাক্টরি, মাটিলডা, দ্য উইচেস, জেমস এন্ড দ্য জায়ান্ট পিচ, ফ্যান্টাস্টিক মিস্টার ফক্স, দ্য বিএফজি। 

সূত্র: কিরকাস, ডেডলাইন