পোস্টস

সমালোচনা

কর্পোরেট নারী

৪ জুন ২০২৪

সাজ্জাত হোসেন

টপিক - কর্পোরেট নারী...

কর্পোরেট নারীদের নিয়ে আমরা নানান গল্প শুনতে পাই এবং অনেক পুরুষ আছেন যারা কর্পোরেট নারী/স্ত্রী নামক সম্পর্কের জালের মধ্যে জড়িয়ে জীবনটাকে ধ্বংস করে ।

আমাদের চারপাশে অধিকাংশ কর্পোরেট নারীর স্বপ্ন  তার জীবন কাটুক ডানা মেলা নীড় ছাড়া পাখিদের মতো,আর এখান থেকেই গল্পের শুরু !

বিবাহ দিয়েই শুরু করা যাক, কর্পোরেট নারীদের মধ্যে অধিকাংশ বিবাহ করেন তাদের সামাজিক দায়বদ্ধতা রক্ষার জন্য, কথাটি শুনতে ভালো না লাগলেও  এটাই সত্য।

বর্তমানে আমাদের চারপাশে কর্পোরেট নারীদের মধ্যে অধিকাংশই অবৈধ সম্পর্কের সাথে জড়িত যার একমাএ কারন মুক্তমনা ব্যক্তিত্ব ও অবাধ মেলামেশা, এটি একটি সাধারণ চিত্র অনেক কর্পোরেট নারীর জীবনে। অধিকাংশ কর্পোরেট নারীদের জীবনে একমাত্র লক্ষ্য স্বাধীন ভাবে চলাফেরা করা। এছাড়া তারা বাঁচে তাদের জীবনের মায়া।

কর্পোরেট নারীদের মধ্যে অধিকাংশ হয়ে থাকে স্বার্থবাদী মনোভাবের,তাদের কাছে স্বামী -সন্তান শুধু মাত্র একটি সম্পর্ক মাত্র, তাদের প্রতি গুরুত্বহীনতা যেনো নিত্যদিনের আচরণ। যেহেতু অধিকাংশ কর্পোরেট নারী/স্ত্রী  সমাজে দায়বদ্ধতা রক্ষা করে সেখানেও তারা প্রয়োগ করে তাদের বাছাইপর্ব, যা অতন্ত্য নিপুন।

তারা স্বামী হিসেবে সহজ-সরল পুরুষ বেশি পছন্দ করেন এবং তাকে নিয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হন। একজন বেখালী কর্পোরেট নারী তার কর্পোরেট জীবনে একাধিক অবৈধ সম্পর্ক তৈরি করেন যাদের মধ্যে অতন্ত্য ঘনিষ্ঠ লোকটিকে আমরা সুগার ড্যাডি হিসেবে চিনি। বেশির ভাগ কর্পোরেট নারীরা ফ্রিমিক্সিং স্বভাবের হয়ে থাকে, তাদের সম্পর্কের তালিকায় একাধিক বেস্ট ফ্রেন্ড ও বয়ফ্রেন্ডও লক্ষ্য করা যায়।

অপর দৃশ্যে অনেক পুরুষ আছে যে তার জীবনে কর্পোরেট নামক সোনার হরিণ ( কর্পেরেট নারীর) সুখ পেতে চায়। আর ঠিক তখনই তাদের জালে জড়িয়ে গেলেই নেমে আসে অশান্তি যার ফলে  সংসার জীবন শুরু আগেই সমাপ্তির উপক্রম।

সুন্দর জীবনের আশায় একটি বাস্তব জীবনের সাথে (অনুপযুক্ত নারী) কর্পোরেট নারীদের জীবন কোনোদিনও মিলবে না। 

সবচেয়ে বড় সত্য হলো,, এমন একটি সম্পর্ক সাথে নিয়ে সংসার টিকিয়ে রাখা অসম্ভব যার ফলে সন্মান রক্ষার সাথে একটি সুন্দর জীবন ধবংসের পথে এগিয়ে যায়।