পোস্টস

নিউজ

'ফ্রেন্ডস' তারকা ম্যাথু পেরি বেস্টসেলিং লেখকও ছিলেন

১ নভেম্বর ২০২৩

নিউজ ফ্যাক্টরি

Featured Image
সদ্য প্রয়াত মার্কিন অভিনেতা ম্যাথু পেরি জনপ্রিয় টিভি সিরিজ ফ্রেন্ডস এ চ্যান্ডলার বিং চরিত্রে অভিনয় করে বিশ্বজুড়ে খ্যাতি পেয়েছিলেন। তিনি কেবল অভিনেতাই ছিলেন না বরং বেস্টসেলিং একজন লেখকও ছিলেন। তার লেখা স্মৃতিকথায় তুলে ধরেছেন নিজের অস্থির জীবনের গল্প।  

পেরি জীবনের বেশিরভাগ সময় জুড়ে মদ্যপান এবং মাদকাসক্তির সঙ্গে লড়াই করেছেন। তাকে মাদকাসক্তি নিরাময় কেন্দ্রেও ভর্তি হতে হয়েছিল।   

জীবনের এই উত্থান-পতন নিয়ে একটি স্মৃতিকথা লেখেন তিনি। ‘ফ্রেন্ডস, লাভার্স এন্ড দ্য বিগ টেরিবল থিং’ নামের স্মৃতিকথাটি ২০২২ সালের নভেম্বরে প্রকাশিত হয়।  

বইটির শুরুতে তিনি লিখেন, ‘হাই, আমার নাম ম্যাথু, যদিও আপনারা আমাকে অন্য নামে চেনেন। আমার বন্ধুরা আমাকে ম্যাটি বলে ডাকে। এতদিনে হয়তো আমার মরে যাওয়ার কথা ছিল।' 

বইটি বেস্টসেলার হয়ে ওঠে। এটির মাধ্যমে আবারও আলোচনার কেন্দ্রে চলে আসেন ৫৪ বছর বয়সী এই অভিনেতা। এতে তিনি হলিউড তারকা কিয়ানু রিভসকে নিয়ে আপত্তিকর কিছু কথা লিখেছিলেন। ফলে সমালোচনার মুখে পরেন পেরি। পরবর্তীতে তিনি জানিয়েছেন, তার এই স্মৃতিকথার ভবিষ্যত সংস্করণগুলো থেকে রিভসকে নিয়ে লেখা অংশগুলো মুছে ফেলবেন। 

এদিকে ব্রিটিশ পত্রিকা দ্য টাইমস এই বইটিকে মজার এবং চিত্তাকর্ষক বলে অভিহিত করেছে। টাইমসের বুক রিভিউতে বলা হয়েছে, এই স্মৃতিকথায় আসক্তির সঙ্গে তার সংগ্রামের যে কাহিনী বলা হয়েছে তা আশা এবং অধ্যবসায়ের একটি শক্তিশালী বার্তা প্রদান করে। ফ্রেন্ডস এর ভক্তদের বইটি অবশ্য পাঠ্য বলেও উল্লেখ করা হয়েছে।  

উল্লেখ্য, ম্যাথু পেরি যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসে জন্মগ্রহণ করেছিলেন এবং কানাডায় বেড়ে উঠেছিলেন। ফ্রেন্ডস সিরিজে অভিনয় করার আগে তিনি টেলিভিশন এবং চলচ্চিত্রে অভিনয় করেন। ফ্রেন্ডস মার্কিন টেলিভিশন ইতিহাসের অন্যতম সফল কমেডি সিরিজ হয়ে ওঠে। জনপ্রিয় এই অভিনেতা ২৮ অক্টোবর মাত্র ৫৪ বছর বয়সে মারা যান। 

সূত্র: কিরকাস