পোস্টস

নিউজ

বাংলাদেশি-মার্কিন লেখক রুমান আলমের উপন্যাস থেকে তৈরি সিনেমায় জুলিয়া রবার্টস

১১ ডিসেম্বর ২০২৩

নিউজ ফ্যাক্টরি

Featured Image
বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন লেখক রুমান আলমের উপন্যাস ‘লিভ দ্য ওয়ার্ল্ড বিহাইন্ড’ অবলম্বনে একই নামের একটি সিনেমা সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে। এই সিনেমায় অভিনয় করেছেন হলিউডের প্রিটি ওম্যান খ্যাত অভিনেত্রী জুলিয়া রবার্টস।  

লিভ দ্য ওয়ার্ল্ড বিহাইন্ড উপন্যাসটি ২০২০ সালে প্রকাশিত হয়েছিল। এই বই লিখে ব্যাপক পরিচিতি পান রুমান আলম। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা তার ২০২১ সালের পছন্দের বইয়ের তালিকায় এই উপন্যাসটি রেখেছিলেন। শ্বেতাঙ্গ এবং কৃষ্ণাঙ্গ দুটি পরিবারের কাহিনী নিয়ে রচিত হয়েছে এই উপন্যাস। উভয় পরিবার আসন্ন বিপর্যয়কে সামনে রেখে এগিয়ে যায়। 

৪৬ বছর বয়সী রুমান আলম এ পর্যন্ত ৩টি উপন্যাস লিখেছেন। তার প্রথম উপন্যাসের নাম ‘রিচ এন্ড প্রিটি’। ২০১৬ সালে প্রকাশের পরই এটি যুক্তরাষ্ট্রে ব্যাপক সাড়া ফেলে দিয়েছিল। ২০১৮ সালে তার দ্বিতীয় উপন্যাস ‘দ্যাট কাইন্ড অব মাদার’ প্রকাশিত হয়।  

রুমান আলম বর্তমান সময়ের জনপ্রিয় থ্রিলার লেখকদের একজন। তার বাবা-মা ১৯৭০ এর দশকের গোড়ার দিকে বাংলাদেশ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে আসেন। তিনি ১৯৭৭ সালে যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেন এবং ওয়াশিংটন ডিসির একটি শহরতলীতে বেড়ে ওঠেন।    

উল্লেখ্য, লিভ দ্য ওয়ার্ল্ড বিহাইন্ড ৮ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে। সিনেমাটি পরিচালনা করেছেন স্যাম ইসমাইল। জুলিয়া রবার্টস ছাড়াও এতে অভিনয় করেছেন অস্কারজয়ী তারকা মাহারশালা আলী।