পোস্টস

পোস্ট

আরাফবাসী কারা??? আরাফবাসী ঐ সমস্ত লোক হাশরের ময়দানে যাদের সৎ এবং অসৎকর্ম সমান হয়ে যাবে।এমতাবস্থায়, তাদের ব্যাপারে আল্লাহর ফায়সালা কি???

২৪ জুন ২০২৪

মাহবুব আলম ফয়েজ (লিকছন)

পাপ = পূণ্য

আরাফবাসী কারা???

আরাফবাসী ঐ সমস্ত লোক হাশরের ময়দানে যাদের সৎ এবং অসৎকর্ম সমান হয়ে যাবে।এমতাবস্থায়, তাদের ব্যাপারে আল্লাহর ফায়সালা কি???

এই উভয় শ্রেণীর লোকদের মাঝে পার্থক্যকারী একটি পর্দা রয়েছে। এবং আ‘রাফে (জান্নাত ও জাহান্নামের ঊর্ধ্বস্থানে) কিছু লোক থাকবে, তারা প্রত্যেককে লক্ষণ ও চিহ্ন দ্বারা চিনতে পারবে। তারা জান্নাতবাসীকে ডেকে বলবেঃ তোমাদের প্রতি শান্তি বর্ষিত হোক; তখনো তারা জান্নাতে প্রবেশ করেনি বটে, কিন্তু তারা প্রবেশ করার আকাংখা করবে (৭:৪৬)

And between them will be a partition, and on [its] elevations are men who recognize all by their mark. And they call out to the companions of Paradise, "Peace be upon you." They have not [yet] entered it, but they long intensely.(7:46)

পরন্ত জাহান্নামীদের প্রতি তাদের দৃষ্টি ফিরিয়ে দেয়া হবে, তখন তারা (আ‘রাফবাসীরা) বলবেঃ হে আমাদের রাব্ব! আপনি আমাদেরকে যালিম সম্প্রদায়ের সঙ্গী করবেননা (৭:৪৭)

And when their eyes are turned toward the companions of the Fire, they say, "Our Lord, do not place us with the wrongdoing people.(7:47)

আ‘রাফবাসীদের কয়েকজন জাহান্নামী লোককে তাদের লক্ষণ দ্বারা চিনতে পেরে ডাক দিয়ে বলবেঃ তোমাদের দলবল ও পার্থিব জীবনের ধন-সম্পদ এবং তোমাদের গর্ব, অহংকার তোমাদের কোনই উপকারে এলোনা (৭:৪৮)

And the companions of the Elevations will call to men [within Hell] whom they recognize by their mark, saying, "Of no avail to you was your gathering and [the fact] that you were arrogant.(7:48)

এই জান্নাতবাসীরা কি তারা নয় যাদের সম্পর্কে তোমরা কসম করে বলতে যে, এদের প্রতি আল্লাহ দয়া প্রদর্শন করবেননা? তোমরা জান্নাতে প্রবেশ কর, তোমাদের কোন ভয় নেই এবং তোমরা চিন্তিত ও দুঃখিত হবেনা (৭:৪৯)

[Allah will say], "Are these the ones whom you [inhabitants of Hell] swore that Allah would never offer them mercy? Enter Paradise, [O People of the Elevations]. No fear will there be concerning you, nor will you grieve (7:49)