পোস্টস

নন ফিকশন

আমার বান্ধবী সাত মাস আগে এক প্রেমে জড়ায়। সম্পর্কের এক মাসের মাথায় ওরা শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ে, আর তারপরেই ছেলেটা দূরত্ব তৈরি করে। আর এখন যোগাযোগ বন্ধ, আমার বান্ধবী খুবই ভালো নরম মনের, ইদানিং ও খুব ভেঙে পড়েছে, আমার বন্ধু হিসেবে কী করণীয়?

২৪ জুন ২০২৪

মাহবুব আলম ফয়েজ (লিকছন)

আমার বান্ধবী সাত মাস আগে এক প্রেমে জড়ায়। সম্পর্কের এক মাসের মাথায় ওরা শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ে, আর তারপরেই ছেলেটা দূরত্ব তৈরি করে। আর এখন যোগাযোগ বন্ধ, আমার বান্ধবী খুবই ভালো নরম মনের, ইদানিং ও খুব ভেঙে পড়েছে, আমার বন্ধু হিসেবে কী করণীয়?

 

আমার বান্ধবী খুবই ভালো নরম মনের "" আপনার বিশ্বাসও কি তাই? আমার বিশ্বাসও কি এমন হওয়া যৌক্তিক?

প্রেম পৃথিবীর এক লাগামহীন, যৌনতা।শারীরিক মোক্ষমলাভ ছাড়া যেখানেই সম্পর্ক অকল্পনীয়, সেখানে শালীনতার ছোঁয়া পাওয়া দুষ্কর। একেতো প্রেম হারাম তার উপর ব্যাভিচারের রঙচটা প্রলেপ।

""ভাত ছড়ালে কাকের অভাব হয় না "" ভাত খাওয়া শেষ সব কাক অটোমেটিক পুরুত করে উড়ে যাবেই,, এটাই তো চরম বাস্তবতা। দরকার কি নিজের দানাপানিতে কাক ডাকা?নিজের দানাপানিতে নিজের উদরপূর্তিতে মন্দ কি?

মানুষ মাত্রই ভুল, আবার মানুষ মাত্রই সঠিক🤔

এক্ষেত্রে আপনার বান্ধবী যেহেতু একবার ব্যাভিচারের লিপ্ত হয়ে গেছে, সুতরাং তার উচিত তাওবাতুন নাছুহা অর্থাৎ এমন তওবা করা যে এই কাজ দ্বিতীয়বার করবো না🤲

পবিত্র কোরআন সূরা নূর এ বর্ণনা করেন,,

الزَّانِيَةُ وَالزَّانِي فَاجْلِدُوا كُلَّ وَاحِدٍ مِّنْهُمَا مِئَةَ جَلْدَةٍ وَلَا تَأْخُذْكُم بِهِمَا رَأْفَةٌ فِي دِينِ اللَّهِ إِن كُنتُمْ تُؤْمِنُونَ بِاللَّهِ وَالْيَوْمِ الْآخِرِ وَلْيَشْهَدْ عَذَابَهُمَا طَائِفَةٌ مِّنَ الْمُؤْمِنِينَ

(2

ব্যভিচারিণী নারী ব্যভিচারী পুরুষ; তাদের প্রত্যেককে একশ’ করে বেত্রাঘাত কর। আল্লাহর বিধান কার্যকর কারণে তাদের প্রতি যেন তোমাদের মনে দয়ার উদ্রেক না হয়, যদি তোমরা আল্লাহর প্রতি ও পরকালের প্রতি বিশ্বাসী হয়ে থাক। মুসলমানদের একটি দল যেন তাদের শাস্তি প্রত্যক্ষ করে।

The woman and the man guilty of adultery or fornication,- flog each of them with a hundred stripes: Let not compassion move you in their case, in a matter prescribed by Allah, if ye believe in Allah and the Last Day: and let a party of the Believers witness their punishment.

الزَّانِي لَا يَنكِحُ إلَّا زَانِيَةً أَوْ مُشْرِكَةً وَالزَّانِيَةُ لَا يَنكِحُهَا إِلَّا زَانٍ أَوْ مُشْرِكٌ وَحُرِّمَ ذَلِكَ عَلَى الْمُؤْمِنِينَ

(3

ব্যভিচারী পুরুষ কেবল ব্যভিচারিণী নারী অথবা মুশরিকা নারীকেই বিয়ে করে এবং ব্যভিচারিণীকে কেবল ব্যভিচারী অথবা মুশরিক পুরুষই বিয়ে করে এবং এদেরকে মুমিনদের জন্যে হারাম করা হয়েছে।

Let no man guilty of adultery or fornication marry and but a woman similarly guilty, or an Unbeliever: nor let any but such a man or an Unbeliever marry such a woman: to the Believers such a thing is forbidden.

وَالَّذِينَ يَرْمُونَ الْمُحْصَنَاتِ ثُمَّ لَمْ يَأْتُوا بِأَرْبَعَةِ شُهَدَاء فَاجْلِدُوهُمْ ثَمَانِينَ جَلْدَةً وَلَا تَقْبَلُوا لَهُمْ شَهَادَةً أَبَدًا وَأُوْلَئِكَ هُمُ الْفَاسِقُونَ

(4

যারা সতী-সাধ্বী নারীর প্রতি অপবাদ আরোপ করে অতঃপর স্বপক্ষে চার জন পুরুষ সাক্ষী উপস্থিত করে না, তাদেরকে আশিটি বেত্রাঘাত করবে এবং কখনও তাদের সাক্ষ্য কবুল করবে না। এরাই না’ফারমান।

And those who launch a charge against chaste women, and produce not four witnesses (to support their allegations),- flog them with eighty stripes; and reject their evidence ever after: for such men are wicked transgressors;-

إِلَّا الَّذِينَ تَابُوا مِن بَعْدِ ذَلِكَ وَأَصْلَحُوا فَإِنَّ اللَّهَ غَفُورٌ رَّحِيمٌ

(5

কিন্তু যারা এরপর তওবা করে এবং সংশোধিত হয়, আল্লাহ ক্ষমাশীল, পরম মেহেরবান।

Unless they repent thereafter and mend (their conduct); for Allah is Oft- Forgiving, Most Merciful

সুতরাং,, হতাশ হবেন না,,৫ নম্বর আয়াতে আল্লাহ ক্ষমার ঘোষণা করেছেন,,আপনিও ক্ষমাশীলদের অন্তর্ভুক্ত হন।

ধন্যবাদ,, 💘💘💘