পোস্টস

পোস্ট

রাগী মানুষের নিরানব্বইটা গুণ চাপা পড়ে যায় এক রাগের নিচে।

২৪ জুন ২০২৪

নাঈমা

রাগী মানুষের জন্য আমার ভীষণ রকমের কষ্ট হয়। কী পরিমাণ মানসিক চাপে যে তাদের থাকতে হয় রোজ! এ ধরনের মানুষের ক্ষেত্রে ব্যাপারটা এমন যে, সে নিজে বুঝে উঠার আগেই বাজে রকমভাবে রাগ প্রকাশিত হয়ে যায়। তারপর... তারপর সারাদিন তার এই নিয়েই গিল্টি ফিল হওয়া, কেন আমি এমনটা করতে গেলাম! 
এই গিল্টি ফিলের মধ্যেই কেউ এসে হয়তো আলাপ জমাতে চাইলো, তখন সে চাপে থাকার কারণে রেগে গিয়ে আবার বাজে রকমের রিয়াক্ট করে বসে। আরেকজন মানুষকে কষ্ট দিয়ে মানসিক চাপ আরও দ্বিগুন বেড়ে যায় যেন। সে তো এমনটা করতে চায়নি, রাগ যে বলে কয়ে আসে না তাতে তার কী করার?!

বলতে গেলে একজন রাগী মেয়ে/ছেলে রোজ সেই জীবনই যাপন করে, যা সে চায় না। তাকে সবসময় নিজের সাথেই সংগ্রাম করে যেতে হয়। রাগী মানুষের ক্ষেত্রে সবচেয়ে কষ্টের ব্যাপার হলো, সে সবসময় মানসিক অশান্তিতে ভোগে। সে চায় এক, হয় আরেক। তার নিরানব্বইটা গুণ চাপা পড়ে যায় এক রাগের নিচে।

কেউ কেউ আছে যারা 'রাগ'কে আর্ট মনে করে, শখের বশে যারা রাগ করে এই লেখাটা তাদের ভেবে না। যারা নিজের রাগী চরিত্রটাকে পছন্দ না করে রোজ তা থেকে মুক্তি লাভের জন্য নিজের সাথে লড়াই করে যায় এটা তাদের ভেবে লেখা।