পোস্টস

পোস্ট

কীভাবে ফেসবুক একাউন্ট ডিলিট করবেন?

২৮ জুন ২০২৪

Nurul Mostak

কীভাবে ফেসবুক একাউন্ট ডিলিট করবেন?

বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হলো ফেসবুক। তবে আপনি চাইলে যেকোনো সময় এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে বিরতি নিতে পারেন। ফেসবুক একাউন্ট ডিএকটিভ করে সাময়িক বিরতি নিতে পারেন। আবার চাইলে আপনার ফেসবুক একাউন্ট চিরতরে ডিলিট ও করতে পারবেন।

ফেসবুকে থাকা ব্যক্তিগত ডাটার সম্পূর্ণ নিয়ন্ত্রণ একজন ব্যবহারকারীর কাছে রয়েছে। একজন ব্যবহারকারী চাইলে যেকোনো সময় তার ফেসবুক একাউন্ট ডিলিট করার সিদ্ধান্ত নিতে পারবেন। আবার ফেসবুক বাদ দিয়ে অন্য কোনো মাধ্যমে আপনার বন্ধু বা পরিবারের সাথে যোগাযোগ রাখতে চাইলে সেক্ষেত্রেও ফেসবুক একাউন্ট ডিলিট করার সিদ্ধান্ত নিতে পারেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে ফেসবুক একাউন্ট ডিলিট করতে হয়।

ফেসবুক একাউন্ট ডিলিট করলে কি হয়?

ফেসবুক একাউন্ট ডিএকটিভ এবং ডিলিট করা কিন্তু একই বিষয় নয়, যা জেনে রাখা একান্ত জরুরি। ফেসবুক একাউন্ট ডিএকটিভ করলে সেক্ষেত্রে যেকোনো সময় একাউন্টে লগিন করে আবার একাউন্ট ফিরিয়ে আনা যাবে।

অন্যদিকে ফেসবুক একাউন্ট ডিলিট করলে সেক্ষেত্রে একাউন্ট ফিরে পাওয়ার আর কোনো উপায় নেই। ফেসবুক একাউন্ট ডিলিট করলে যা যা হয়ঃ

ফেসবুকে থাকা সকল ব্যক্তিগত তথ্য ডিলিট হয়ে যায়

অন্যান্য ব্যবহারকারীগণ আপনার ফেসবুক একাউন্ট, ফটো, ভিডিও বা একাউন্টে স্টোর থাকা কিছুই দেখতে পাবেনা

আপনি যদি ফেসবুক থেকে কিছুদিনের জন্য দূরে থাকতে চান কিংবা বিরতি নিতে চান, সেক্ষেত্রে ফেসবুক একাউন্ট ডিএকটিভ করাই শ্রেয়। আবার চাইলে আগের একাউন্ট ডিলিট করে নতুন করে ফেসবুক একাউন্ট খোলার সিদ্ধান্তও নিতে পারেন।

ফেসবুক একাউন্ট ডিলিট করলে কি সাথে সাথে ডিলিট হলে যায়?

না, ফেসবুক একাউন্ট ডিলিট করার সকল প্রক্রিয়া অনুসরণের পর পরবর্তী ৩০দিনের মধ্যে পুনরায় ফেসবুক একাউন্টে লগিন করে একাউন্ট রিকভার করা যায়। তবে আপনি যদি একাউন্ট ডিলিট করার বিষয় নিয়ে সম্পূর্ণ নিশ্চিত থাকেন, তবে এই বিষয়ে ভাবার আর কোনো প্রয়োজন নেই।

ফেসবুক একাউন্ট ডিলিট করলে ফেসবুক ফ্রেন্ডরা কি দেখতে পাবে?

ফেসবুক একাউন্ট ডিলিট করলে আপনার ফেসবুক ফ্রেন্ডরা আপনার আইডির অস্তিত্ব ও খুঁজে পাবেনা। অর্থাৎ আপনার ফেসবুক আইডি সমস্ত স্থান থেকে সম্পূর্ণভাবে মুছে যাবে। চলুন জানা যাক কীভাবে ফেসবুক একাউন্ট ডিলিট করবেন? বিস্তারিত...