পোস্টস

পোস্ট

কিভাবে ফেসবুকে একটি পেজ খোলা যায়?

১ জুলাই ২০২৪

Nurul Mostak

অনেকেই প্রশ্ন করেন কিভাবে ফেসবুকে একটি পেজ খোলা যায়? আজকের এই পোস্টে আমরা আলোচনা করবে কিভাবে ফেসবুকে একটি পেজ খোলা যায়? 

 

আজ একজন ব্যাক্তি, ব্যবসা, ব্যান্ড বা কোম্পানি তার একটি বাক্তিগত ফেসবুক পেজ তৈরি করে অডিয়ান্সের কাছে নিজের জনপ্রিয়তা বৃদ্দি করতে চান। নিজেকে বা নিজের ব্যবসা, ব্যান্ডকে publicly মানুষের কাছে আনতে ফেসবুকের পেজের কোনো জবাব নেই। আর তাই আজ প্রত্যক ব্যক্তি, ব্যবসার একটি বা একাদিক facebook page রয়েছে। আর তাই আপনিও যদি আপনার নিজের বা ব্যবসার জন্য একটি ফেসবুক পেজ খুলতে চান তাওলে আপনি সঠিক জায়গাই এসেছেন।

আজকের এই আর্টিকেলে আমি আপনারদের সাথে share করব কিভাবে ফেসবুক পেজ খুলতে হয়। কিভাবে ফেসবুকে একটি পেজ খোলা যায়? একটি ফেসবুক পেজ খুলা খুব সহজ একটি কাজ। তবে অনেকে নতুন অবস্তাতে একটি ফেসবুক পেজ খুলতে পারেন না। এবং অনেকেই আছেন যারা নিজের নামে বা নিজের ব্যবসাকে প্রচার করার ক্ষেত্রে একটি ফেসবুক পেজ খুলতে চান। তাই যাতে কোনো প্রকার ভুল না হয় সে জন্য একজন অবিজ্ঞতা সম্পূর্ণ ব্যক্তির কাছে জানতে চান কিভাবে একটি ফেসবুক পেজ খুলা যায়।

আর তাই আমি আপনাদেরকে বলব কিভাবে একটি প্রফেসনাল ফেসবুক পেজ খুলতে হয় সেই ব্যাপারে। এখন আপনাকে কিছু কথা মাথায় রাখতে হবে। আর তা হলো আমরা কেন একটি ফেসবুক পেজ তৈরি করি? আমরা তো আমাদের ফেসবুক আইডি দিয়েই একটি ব্যবসা দাড় করাতে পারি তাই না? আসলে তা করা সম্ভব না, কেন? দেখুন আপনি আপনার ফেসবুক আইডি থেকে কেবল 5000-টি ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে পারবেন।

কিন্তু আপনার একটি অনলাইন ব্যবসাকে প্রচার করতে হলে আপনার ফেসবুক আডি দ্বারা তা করা সম্ভব হবে না। কেননা আপনার ব্যবসা যদি বড় হয়ে থাকে তাওলে ফেসবুক আইডির মাধ্যমে তা করা সম্ভব হয় না। তখন আসে ফেসবুক (Facebook) পেজের কথা। আপনার ব্যবসাকে সীমাহীন (Unlimited) মানুসের কাছে প্রচার এবং Unlimited লাইক, ফলোয়ার পেতে হলে আপনাকে অবশ্যই একটি ফেসবুক পেজের প্রয়োজন হবে। এবং আপনি আপনার ফেসবুক পেজেরে মাধ্যমে আপনার ব্যবসার যে আপডেট দিবেন তা আপনার follower-তাদের ফেসবুক একাউন্ট দ্বারা দেখতে পারবে। এবং আমরা জানি যে ফেসবুক কতটা বেশি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে পরিনত হয়েছে।

আর তাই, আমরা একটি ফেসবুক পেজ খুলে ফ্রিতে ভিজিটর্স (Visitors) এবং ট্রাফিক (Traffic) পেয়ে যেতে পারি। এবং এটাই সবচেয়ে বড় reason যে ফেসবুক কেন এত বেশি জনপ্রিয় আজকের দিনে। আর তাই আজ একজন সোশ্যাল মিডিয়া Influencer, ব্যবসা বা blog বা ইউটিউব channel এর একটি করে ফেসবুক পেজ রয়েছে। বিস্তারিত...