পোস্টস

পোস্ট

ফেসবুক প্রোফাইল দেখে কাউকে জাজ করা উচিত কিনা?

৬ জুলাই ২০২৪

হৃদয় হাসান

"ফেসবুক প্রোফাইল দেখে কাউকে জাজ করবেন না"         

সাধারণত ঐসব মানুষই এই কথাটা বেশি বলে যারা নিয়মিত ফেসবুকে ডাবল মিনিং এর পোস্ট শেয়ার করে বা যাচ্ছেতাই কমেন্ট করে।

আরে ভাই আপনাকে জাজ করবে না কেন, আপনি ওপেনলি দেখাচ্ছেন আপনার মুখ থেকে খারাপ ওয়ার্ড বের হয়, আপনি এইটিন প্লাস শিট জিনিসপত্র শেয়ার করতেছেন।এসব করেও আবার এক্সপেক্ট করছেন মানুষ আপনার মেন্টালিটি জাজ করবে না।অদ্ভুত!

আমার ফ্রেন্ডলিস্টে এমন অনেক মানুষ আছে যাদের সাথে আমার কখনো কথা হয় নাই,ম্যাক্সিমাম মানুষের সাথে ভালোভাবে হ্যাংআউট/ আড্ডা দেওয়ার সুযোগ হয় নাই। যারা আপনারে কখনো দেখে নাই, আপনার সাথে কথা বলে নাই, তারা আপনার সোশ্যাল মিডিয়া প্রোফাইল দেখেই তো ধারনা করে নিবে আপনি কেমন। এটা আমার কাছে ভীষণ স্বাভাবিক একটা ব্যাপার মনে হয়।তার মানে যারাই এটা বলে 'ফেসবুক প্রোফাইল দেখে কাউকে জাজ করবেন না ' তারা ফেসবুকে তাদের লেইম কাজ গুলোকে জাস্টিফাই করার জন্যই এই কথাটা বলে।

মনে রাখবেন, সোশাল মিডিয়া হচ্ছে আপনার ডিজিটাল ফুটপ্রিন্ট।অনেক বড় বড় কোম্পানিও হায়ার করার সময় আপনার পার্সোনালিটি চেক করার জন্য, কেমন মেন্টালিটির মানুষ সেটা দেখার জন্য আপনার সোশ্যাল মিডিয়া একাউন্ট ট্র্যাক করে। ইভেন সরকারি চাকরিতেও অনেক সময় করা হয়।

because, That's the easiest way to know about the person.            

তাই,ফেসবুকে ভালো জিনিসপত্র শেয়ার দেন,লেখালেখি করেন, নিজের এক্সপার্টিজ নিয়ে কথা বলেন, নিজের ভালোকাজগুলো শেয়ার করেন।দেখবেন আপনার সম্পর্কে মানুষের পার্সপেক্টিভ চেন্জ হবে সাথে সাথে সোশাল মিডিয়াতে আপনার একটা পার্সোনাল ব্রান্ড ও তৈরি হবে।

ধন্যবাদ।

stay positive, spread positivity.