পোস্টস

গল্প

আমার বউ বিসিএস পরীক্ষায় পাশ করার পর থেকে রাস্তাঘাটে চলাচল করা আমার জন্য দায় হয়ে গিয়েছে। সারাদিন কাজ করার পর রিকশাটা নিয়ে সবে বাড়ির দিয়ে রওনা দিয়েছি। এমন সময় এলাকার এক ভাই আমাকে ডেকে বললেন, (প্রিমিয়াম)

৩ আগস্ট ২০২৪

অনুভব

আমার বউ বিসিএস পরীক্ষায় পাশ করার পর থেকে রাস্তাঘাটে চলাচল করা আমার জন্য দায় হয়ে গিয়েছে। সারাদিন কাজ করার পর রিকশাটা নিয়ে সবে বাড়ির দিয়ে রওনা দিয়েছি। এমন সময় এলাকার এক ভাই আমাকে ডেকে বললেন, " কি রে আকাশ সারাজীবন ক/ষ্ট করে রিকশা চালিয়ে বউকে বিসিএস ক্যাডার বানিয়ে ফল কি অন্য কাউকে খাওয়াবি নাকি? তোর বউ তো তোকে রেখে চলে গেলো বলে। আমাদের কথা মিলিয়ে দেখিস। "

সারাদিন রোদের ভিতর রিকশা চালিয়ে এখন শরীরে বিন্দুমাত্র বল শক্তি নেই। তাই কারো সাথে তর্ক করতে গেলাম না। মুচকি হেসে বললাম, " আমাকে রেখে চলে গেলে আর কি করবো ভাই বলেন। আমি না হয় আর একজনকে বিয়ে করে সুখে থাকবো। "

কথাগুলো বলে সোজা বাড়ির রাস্তা ধরলাম। আজ সারাদিন অনেক পরিশ্রম করেছি। আজ মিথিলা প্রথম চাকরিতে যোগদান করেছে। ও-র অনেক শখ ছিলো একটা নীল শাড়ির। অভাবের সংসারে কখনো ও-র শখ আল্লাদ পূরণ করতে পারিনি। তাই আজ অনেক কষ্ট করে বেশ কিছু টাকা রোজগার করেছি৷ আজ মিথিলার সব থেকে বড় ইচ্ছেটা পূরণ হয়েছে। আজ ও-র ছোট ছোট ইচ্ছেগুলোও আমি পূরণ করে দিবো। বড় বাজার থেকে বেলিফুলের মালা আর ছয়টা গোলাপ কিনে এনেছি। আর সাথে দুই প্যাকেট বিরিয়ানি।

এটি একটি প্রিমিয়াম পোস্ট।