পোস্টস

পোস্ট

নাহুদ ফেদালা

২৬ আগস্ট ২০২৪

নীলকর সাহেব

গহীন অরণ্যের ভেতর দিয়ে নিশ্চিদ্র অন্ধকারে হেঁটে চলেছে দুটো মানব ছায়া শরীর। রুদ্ধাক্ষের মালা গলায় জটাধারী যে মধ্যবয়স্ক ব্যক্তি সামনে চলছে তিনি মনা ঠাকুর। সুন্দরবন অঞ্চলের তন্ত্রসিদ্ধ গুরু মনা ঠাকুর। পেছনেরজন তার শিষ্যত্ব প্রার্থী ক্ষমতালোভী এক তরুণ ফরিদ। কবিরাজ বাবার কবিরাজি দেখতে দেখতে তন্ত্রবিদ্যায় অত্যাগ্রহ তাকে এই পথে নিয়ে এসেছে। পথে পথে ঘুরে অবশেষে এই গুরুর সন্ধান পেয়ে তারই দেখানো পথে এগিয়ে চলেছে সুন্দরবনের গহীন জঙ্গলের ভেতরে। নিজের সাহসের পরীক্ষা দেয়ার জন্য। যেখানে দেখা মেলে দৈত্যাকৃতির বাঘরুপী ভয়ংকর এক ইফ্রিত সর্দার "নাহুদ ফেদালার"। তান্ত্রিকের ভোগ ভোজন করে অজ্ঞান হয়ে যায় ভয়ানক সেই বাঘ দানব। আর সাহসী ফরিদ সংগ্রহ করে নেয় সেই দানব বাঘের অন্ধকারে জ্বলতে থাকা এক মুঠো লোম।

গল্পটা এভাবেই শুরু। কিন্তু শেষটা? আপনার কল্পনারও অতীত। বাগেরহাটের হাফেজশাহ হুজুরের কাছে নিজের জীবনে করা ভয়ানক সব পাপকর্মের বর্ণনা দিচ্ছিলো ফরিদ। ইফ্রিতের চক্রান্তে ঢাকায় আস্তানা গাঁড়ে তন্ত্রসিদ্ধ ফরিদ। কুফরী বিদ্যায় অসংখ্য মানুষের ক্ষতি করে ক্ষান্ত হয়না সে। অর্থের বিনিময়ে মরণবাণ মেরে হত্যা করে বায়না নিয়ে আসা ব্যক্তির নিরীহ বড় ভাইকে। তারপর আসে রাজনৈতিক ক্ষমতা অর্জনের আশায় আপন ভাইসহ পরিবারে সকল ছোট বড় পুরুষকে হত্যা করার মহা বায়না। শুনে থমকে যায় সাহসী ফরিদ। কিন্তু টাকার অংকের লোভ তাকে পরিচালিত করে ভয়ানক এক পরিকল্পনার দিকে। মনা ঠাকুরের কথায় আহবান করে বসে সেই জাদুসম্রাট ইফ্রিত নাহুদ ফেদালাকে! টার্গেটদের শরীরের অংশ আর মাটির নিচ দিয়ে বেড়ে উঠা রক্তখেকো কুমড়ো বীজ দিয়ে রচিত হয় প্রাচীন এক কালোজাদুর সূচনা। একে একে ঝরতে শুরু করে শিশুসহ তরতাজা তিন তিনটা প্রাণ। যাদের হৃদপিণ্ড পাওয়া যায় সেই বীজ থেকে হওয়া কুমড়োর ভেতর!

কেন এক সময়ের কালোজাদুকর ফরিদকে বাঁচাতে হাফেজশাহ হুজুর, জ্বীন সুলতান বড়দাদাসহ তার গোত্রের হাজার হাজার যোদ্ধারা ইফ্রিত নাহুদের শয়তানী বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করে? যে যুদ্ধে শহীদ হয় বড় দাদার নিজের একমাত্র ছেলে উমরসহ পঞ্চাশজন মু'মিন জ্বীন। শেষপর্যন্ত কি ঘটেছিল নাহুদ ফেদালার ভাগ্যে? আল্লাহর দরবারে আত্মসমর্পণ করা ফরিদকে কি বাঁচাতে পেরেছিল বড়দাদা? কোথায় সেই তন্ত্রগুরু মনা ঠাকুর? নাহুদ ফেদালা কি দয়া দেখিয়েছিল তাকে, নাকি দিয়েছিল ভয়ানক শাস্তি?

জানতে হলে শুনতে হবে  Afnan the horror world  ইউটিউব চ্যানেলে প্রচারিত অনবদ্য মাস্টারপিস "নাহুদ ফেদালা"।