পোস্টস

চিন্তা

শিক্ষকদের জোর করে পদত্যাগ ও আমার চিন্তা

৪ সেপ্টেম্বর ২০২৪

হৃদয় হাসান

আমি চিন্তা করতেছি,কতটা ক্ষোভ থাকলে এমন জোর করে শিক্ষকদের পদত্যাগে বাধ্য করানো হয় ( আমি বলছি না এটা আইনসম্মত)।তবে এখন যেসব শিক্ষকদের জোর করে পদত্যাগে বাধ্য করানো হচ্ছে তাদের ম্যাক্সিমাম ই ফ্যাসিস্ট সরকারের দোষর ছিলো। তারা নিজেরাই প্রতক্ষ্য বা পরোক্ষভাবে অনৈতিক, অন্যায় কাজে লিপ্ত ছিলো। রাজনৈতিক ক্ষমতার অপব্যাবহার করে এনারা বিভিন্ন সময় ছাত্র /সাধারণ মানুষদের হয়রানি করেছে।এমন শিক্ষকরা আবার কিভাবে ছাত্রদের নীতি নৈতিকতা শিক্ষা দিবে?আমি মনে করি যাদের সাথে এটা করা হচ্ছে তাদের আরো আগেই নিজে থেকে পদত্যাগ করা উচিত ছিলো।

তবে হ্যাঁ, এখন একটা রাজনৈতিক মহল সুবিধা নেওয়ার চেষ্টা করছে,যেটা একদমই কাম্য নয়।এমন ঘটনা যদি ঘটে নির্দোষ কোনো শিক্ষককে ব্যাক্তিগত ক্ল্যাশে পদত্যাগে বাধ্য করানো হয়।তবে সে এলাকার ছাত্রজনতা, প্রতিনিধিরা মিলে সম্মিলিত প্রতিবাদ করুন।আর শুধুমাত্র একটা প্যাপারে সাইন করলেই তো পদত্যাগ হয়ে যায় না, আরো অনেকগুলো স্টেপ পার করেই সেটা স্থানীয় প্রসাশনের নিকট পৌছায়।

তখন গিয়েও সেটা ফেরানো যাবে। তবে আমি এটা বিশ্বাস করি পদত্যাগ করানো ১০০ জন শিক্ষকদের মধ্যে ৯০ জনই কালপ্রিট। আর এদের শাস্তি এটাই হওয়া উচিত।

তবে এখন যারা এসব শিক্ষকদের নিয়ে দুঃখ প্রকাশ করছেন তারা সেসব শিক্ষকদের আগের হিস্টোরি গুলো জানুন!

ধন্যবাদ!

এটা আমার ব্যাক্তিগত মতামত!