পোস্টস

নিউজ

স্টোনহেঞ্জ নিয়ে কেন ফলেটের নতুন উপন্যাস আসছে আগামি বছর

১৫ অক্টোবর ২০২৪

নিউজ ফ্যাক্টরি

জনপ্রিয় ব্রিটিশ-ওয়েলশ লেখক কেন ফলেটের নতুন উপন্যাস আগামি বছর প্রকাশিত হবে। ঐতিহাসিক এই উপন্যাসের মাধ্যমে ফলেট তার পাঠকদের স্টোনহেঞ্জে নিয়ে যাচ্ছেন। 

‘সার্কেল অব ডেজ’ নামের উপন্যাসটি প্রকাশ করবে গ্র্যান্ড সেন্ট্রাল পাবলিশিং। সম্প্রতি মার্কিন এই প্রকাশনা সংস্থাটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এটিকে একটি উচ্চাভিলাষী কাজ বলে অভিহিত করেছে।  

স্টোনহেঞ্জ সৃষ্টিতে জড়িত চরিত্রগুলো নিয়ে এ উপন্যাসটি লেখা হচ্ছে। ইংল্যান্ডের রহস্যময় এই স্থাপনাটি হাজার হাজার বছর আগে নির্মিত হয়েছিল। স্টোনহেঞ্জ মূলত ইংল্যান্ডের উইল্টশায়ারের স্যালিসবারি সমভূমিতে নির্মিত একটি প্রাগৈতিহাসিক মেগালিথিক কাঠামো।  

এদিকে কেন ফলেট এক বিবৃতিতে বলেন, 'স্টোনহেঞ্জ হলো বিশ্বের সবচেয়ে আইকনিক এবং স্বীকৃত স্মৃতিস্তম্ভগুলোর মধ্যে একটি। কিন্তু বাস্তবে এটি সম্পর্কে খুব কমই জানা যায়। আমি এর আগেও মানব সম্প্রদায়ের অসাধারণ কৃতিত্ব নিয়ে লিখেছি এবং আমি সবসময় সাধারণ মানুষের করা আপাতদৃষ্টিতে অসম্ভব জিনিসগুলোর কাহিনীর প্রতি আকৃষ্ট হয়েছি। এই বিশাল স্মৃতিস্তম্ভের নির্মাণের চেয়ে অসাধারণ আর কী হতে পারে। এটি একটি অসাধারণ কৃতিত্ব এবং সর্বকালের অন্যতম সেরা রহস্য। এটি একটি উপন্যাসের জন্য দুর্দান্ত একটি গল্প।'  

কেন ফলেট বিশ্বের জনপ্রিয় লেখকদের মধ্যে একজন। তার বেশিরভাগ বই বেস্টসেলার তালিকার শীর্ষে থাকে। তিনি মূলত থ্রিলার এবং ঐতিহাসিক উপন্যাস লিখে থাকেন। বিশ্বজুড়ে তার বই ১৬ কোটি কপির বেশি বিক্রি হয়েছে। তার উল্লেখযোগ্য বইগুলো হলো, দ্য পিলারস অব দ্য আর্থ,  দ্য আর্মার অব লাইট, আই অব দ্য নিডল, অ্যা ডেঞ্জারাস ফরচুন, ফল অব জায়ান্টস, অ্যা কলাম অব ফায়ার।

উল্লেখ্য, সার্কেল অব ডেজ ২০২৫ সালের ২৩ সেপ্টেম্বর প্রকাশিত হবে বলে জানা গেছে।      

সূত্র: কিরকাস