পোস্টস

নিউজ

বার্ধক্যের শক্তির উপর ফোকাস করে বই লিখছেন ব্রুক শিল্ডস

১২ আগস্ট ২০২৩

নিউজ ফ্যাক্টরি

হলিউড অভিনেত্রী ব্রুক শিল্ডস বার্ধক্যের শক্তির উপর ফোকাস করে নতুন একটি বই লেখার ঘোষণা দিয়েছেন। মধ্যবয়স এবং বার্ধক্য সম্পর্কে সমাজে যেসব চিন্তাধারা প্রচলিত আছে ব্রুক শিল্ডস তার নতুন বইয়ে সেগুলোকে চ্যালেঞ্জ করতে চান।

নন-ফিকশন এই বইটি প্রকাশ করবে ফ্ল্যাটিরন বুকস। এই বইয়ে ব্রুক শিল্ডসের সহ লেখক হিসেবে আছেন র‍্যাচেল বার্টশে। ফ্ল্যাটিরন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এতে বার্ধক্যের দুর্বলতা এবং শক্তি উভয় দিক নিয়েই অকপটে আলোচনা করা হবে। পাঠকরা মধ্যবয়স সম্পর্কে অনেক কিছুই জানতে পারবেন।

এদিকে ৫৮ বছর বয়সী হলিউড অভিনেত্রী এক বিবৃতিতে বলেছেন, ‘বয়স হওয়ার সঙ্গে সঙ্গে আমি যে স্বাধীনতা এবং ক্ষমতায়ন অনুভব করেছি তা সম্পূর্ণ অপ্রত্যাশিত ছিল। সর্বোপরি, বছরের পর বছর ধরে আমরা শুনে  এসেছি ৪০ এর পরে নারীদের সবকিছুই শেষ হয়ে যায়। কিন্তু আমি যখন সেখানে পৌঁছলাম তখন আমার জীবনের সবচেয়ে উত্তেজনাপূর্ণ সময়ে নিজেকে খুঁজে পেলাম। তখন আমার বিস্ময়ের কথা কল্পনা করুন!’ 

ব্রুক শিল্ডস এর আগেও দুটি বই লিখেছেন। তিনি তার প্রসব পরবর্তী বিষন্নতা নিয়ে ২০০৫ সালে লিখেছেন স্মৃতিকথা ‘ডাউন কেম দ্য রেইন’। এছাড়া তার মায়ের সঙ্গে সম্পর্ক নিয়ে ২০১৪ সালে ‘দেয়ার ওয়াজ অ্যা লিটল গার্ল’ নামে একটি বই প্রকাশ করেছেন।

নতুন এই বইটির নাম এবং এটি কখন প্রকাশিত হবে তা এখনও ঠিক করা হয়নি। 

উল্লেখ্য, ব্রুক শিল্ডস হলিউডের জনপ্রিয় তারকা ছিলেন। প্রিটি বেবি, টিল্ট এবং দ্য ব্লু লেগুন এর মত চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ১৯৭০ এর দশকের শেষের দিকে এবং ১৯৮০ এর দশকের প্রথম দিকে বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছেন তিনি।

সূত্র: কিরকাস