পোস্টস

পোস্ট

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে গোপনীয়তার আরেকটি স্তর যোগ করছে

১১ জুন ২০২৪

Nurul Mostak

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে গোপনীয়তার আরেকটি স্তর যোগ করছে

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে গোপনীয়তার আরেকটি স্তর যোগ করছে


বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মগুলোর মধ্যে অন্যতম হল হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা উন্নত করতে হোয়াটসঅ্যাপ একের পর এক ফিচার নিয়ে আসছে। 

 

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে গোপনীয়তার নতুন একটি ফিচার যোগ করছে। WABetaInfo এর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার পরিক্ষা নিরীক্ষা করছে। যা স্ট্যাটাসে গোপনীয়তার আরেকটি স্তর যোগ করবে। রিপোর্ট অনুযায়ী হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বেটা ২.২৪.১২.২৭ ভার্সনে স্ট্যাটাস গোপনীয়তা নিশ্চিতকরণ ফিচার চালু করেছে।

 

এর অর্থ হল ব্যবহারকারীরা নিজেরাই কন্ট্রোল করবে কে তার হোয়াটসঅ্যাপ দেখতে পারবে বা পারবে না। যখনি একজন ব্যবহারকারী স্ট্যাটাস আপলোড করবে তখনি একটি প্রাইভেসি সেটিং চলে আসবে। এই প্রাইভেসি সেটিংসে নিশ্চিত করতে হবে কে ব্যবহারকারীর স্ট্যাটাস দেখতে পারবে বা কে পারবে না।

ব্যবহারকারী তাদের স্ট্যাটাস সকল পরিচিত নাম্বার অথবা যেকোনো নির্দিষ্ট নাম্বারে স্ট্যাটাস শেয়ার করতে পারত। এবার ব্যবহারকারীরা ঠিক করবে কে তাদের স্ট্যাটাস দেখতে পারবে। 

 

আরও পড়ুনঃ হোয়াটসঅ্যাপে যে ৮টি কাজ করবেন না

 

কীভাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে গোপনীয়তার স্তর যুক্ত করবেন?

 

ফিচারটি চালু করতেঃ

১। প্রথমে হোয়াটসঅ্যাপ ওপেন করতে হবে।

২। এবার হোয়াটসঅ্যাপের সেটিংস অপশনে যেতে হবে।

৩। এবার প্রাইভেসি অপশন থেকে কে তার স্ট্যাটাস দেখতে পারবে তা ঠিক করতে পারবে।

যদিও এই ফিচারটি কবে সবার জন্য উন্মুক্ত হবে সে ব্যাপারে ডাব্লু কোন নির্দিষ্ট কোন সময় উল্লেখ করেনি। এই গোপনীয়তা নিশ্চিতকরণ ফিচারটি কিছু বেটা টেস্টের ব্যবহার করতে পারছেন। খুব দ্রুতই এই ফিচারটি সকল ব্যবহারকারীর জন্য উন্মুক্ত হবে বলে আশা করা হচ্ছে।

 

সুত্র