পোস্টস

পোস্ট

তিন বছরে লোকির পরিবর্তন

১২ জুন ২০২৪

বিরহ দাস

মূল লেখক বিরহ দাস

তিন বছরে লোকির পরিবর্তন

 

মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের (MCU) চরিত্রগুলোর মধ্যে লোকি অন্যতম জনপ্রিয় এবং জটিল চরিত্র। গত তিন বছরে, লোকির চরিত্রটি অনেক পরিবর্তন হয়েছে। সে ধীরে ধীরে খলনায়ক থেকে একটি জটিল, কিন্তু ভালো দিকের নায়ক হিসাবে পরিণত হয়েছে। চলুন দেখা যাক, এই তিন বছরে লোকির জীবনে কী কী পরিবর্তন ঘটেছে।

 

লোকির একক সিরিজ:

একটি নতুন শুরু ২০২১ সালে ডিজনি+ তে লোকির একক সিরিজ মুক্তি পায়। এই সিরিজটি লোকি চরিত্রকে আরো ভালোভাবে জানতে সাহায্য করে। "অ্যাভেঞ্জার্স: এন্ডগেম" মুভির পর থেকে গল্পটি শুরু হয়। সেখানে লোকি টেসারেক্ট নিয়ে পালিয়ে যায় এবং টাইম ভেরিয়েন্স অথরিটি (TVA) নামক একটি সংস্থার হাতে ধরা পড়ে। এই সংস্থা টাইমলাইন ঠিক রাখার দায়িত্বে থাকে।

এই সিরিজটি দর্শকদের মধ্যে খুবই জনপ্রিয় হয়ে ওঠে। সিরিজটি দেখায় কিভাবে লোকি নিজের ভুলত্রুটি নিয়ে চিন্তা করে এবং নিজের আসল পরিচয় খুঁজে পায়। এখানে সিলভি নামে এক মহিলা লোকির চরিত্র আসে, যা গল্পটিকে আরো জটিল এবং মজাদার করে তোলে। সিলভির সাথে লোকির সম্পর্ক তাকে নতুনভাবে ভাবতে শেখায় এবং তার জীবনের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলে।

 

লোকির চরিত্রের পরিবর্তন:

খলনায়ক থেকে নায়ক লোকির এই যাত্রাটি তাকে ধীরে ধীরে খলনায়ক থেকে একটি নায়ক হিসাবে পরিণত করে। সিরিজের শুরুতে আমরা দেখি লোকি একজন স্বার্থপর এবং দুষ্টু চরিত্র। সে শুধু নিজের লাভের জন্য সবকিছু করে। কিন্তু সিরিজের শেষে এসে আমরা দেখি, লোকি তার নিজের ভুলত্রুটি বুঝতে পারে এবং মানুষের ভালো করার চেষ্টা করে। সে তার নিজের জীবনের উদ্দেশ্য খুঁজে পায় এবং মানুষের কল্যাণের জন্য কাজ করতে শুরু করে।

আত্মপরিচয়ের সন্ধান: নিজের সাথে যুদ্ধ লোকির যাত্রাটি শুধু বাহ্যিক পরিবর্তনের নয়, বরং একটি অভ্যন্তরীণ যাত্রাও। সে নিজের ভিতরে থাকা দুষ্টুতা এবং ভালো দিকের মধ্যে যুদ্ধ করে। লোকি বুঝতে পারে যে, সে শুধু একজন দুষ্টু চরিত্র নয়, বরং তার ভিতরে অনেক ভালো গুণও আছে। সে তার নিজের স্বার্থপরতা থেকে বেরিয়ে এসে মানুষের জন্য কাজ করতে শুরু করে।

 

সিলভির সাথে সম্পর্ক:

নতুন দৃষ্টিকোণ সিলভি, যাকে আমরা লোকির মহিলা সংস্করণ বলতে পারি, তার সাথে লোকির সম্পর্কও অনেক পরিবর্তন নিয়ে আসে। সিলভি লোকিকে নতুনভাবে ভাবতে শেখায়। তারা একসাথে অনেক সমস্যার সম্মুখীন হয় এবং একে অপরকে সাহায্য করে। সিলভির সাথে সম্পর্ক লোকিকে শেখায় যে, সত্যিকারের ভালোবাসা এবং বন্ধুত্ব কীভাবে জীবনকে পরিবর্তন করতে পারে।

 

ভবিষ্যতের জন্য প্রস্তুতি:

নতুন দিক লোকির এই পরিবর্তন তাকে ভবিষ্যতের জন্যও প্রস্তুত করে। সে এখন আর শুধু একটি খলনায়ক নয়, বরং একজন নায়ক হিসাবে প্রস্তুত। তার এই যাত্রা তাকে আরো শক্তিশালী এবং দায়িত্বশীল করে তোলে। ভবিষ্যতে আমরা দেখতে পাবো কিভাবে লোকি আরো বড় বড় সমস্যার সমাধান করবে এবং মানুষের কল্যাণের জন্য কাজ করবে।

 

উপসংহার

লোকির এই তিন বছরের যাত্রা সত্যিই অনেক মজাদার এবং শিক্ষণীয়। তার এই পরিবর্তন আমাদের শেখায় যে, মানুষ যেকোনো সময় নিজের ভুলত্রুটি ঠিক করে ভালো পথে আসতে পারে। লোকির মতো চরিত্র আমাদের প্রেরণা দেয় যে, জীবনে যতই সমস্যা আসুক না কেন, আমরা সবসময় ভালো দিকের জন্য চেষ্টা করতে পারি। লোকির এই যাত্রা আমাদেরকে তার নতুন দিক দেখতে এবং ভালোবাসতে সাহায্য করে। তার এই পরিবর্তন আমাদের মনে চিরস্থায়ী ছাপ ফেলে গেছে।