পোস্টস

গল্প

রোমান্টিক ১

১২ জুন ২০২৪

মাসুদ হোসেন

মূল লেখক মাসুদ হোসেন

চন্ডিপুর গ্রামে বসবাস করত সুমন। সে ছিল খুবই ধনী পরিবারের এক ছেলে। খুব একটা মানুষকে সম্মান করত না। সর্বদা নিজের দাম্ভিকতা প্রকাশ করত মানুষের সামনে। লেখাপড়ায় তেমন পারদর্শী ছিল না। তবে নিয়মিত বিদ্যালয়ে যেত। হঠাৎ একদিন বিদ্যালয়ে প্রবেশ করে দেখতে পেল যে তাদের ক্লাসে নতুন এক মেয়ে ভর্তি হয়েছে। মেয়েটির নাম জিজ্ঞাসা করাই উত্তর দিল তার নাম সুমনা। এইভাবেই কিছুক্ষণ কথাবার্তা চলতে থাকে তাদের মধ্যে। মেয়েটা সুমনের প্রতি দুর্বল হয়ে পরে। একবুক আশা নিয়ে সে তার মনের কথাটা সুমনকে অবহিত করে। কিন্তু কেন যেন মুহূর্তের মধ্যেই চোরা বালির ন্যায় মেয়েটার মনকে ভেঙে দিয়ে সুমন না জানিয়ে দেয়। এরপর থেকে সে মেয়েটার সাথে তেমন একটা কথা বলত না। কোন রকম দিনগুলো অতিবাহিত হতে থাকে তাদের। হঠাৎ একদিন সুমন জানতে পারল যে সুমনা খুবই অসুস্থ। অন্য সকল বন্ধুরা দেখতে যাচ্ছে তাকে। তবুও কেন যেন সুমন গেল না। মেয়েটা সুমনের আশার অপেক্ষায় পথ চেয়ে বসে আছে এক নাগারে। পরিশেষে সুমন সিন্ধান্ত নেয় যে, সে দেখতে যাবে সুমনাকে। সুমন যখন হাসপাতালে পৌঁছালো কতৃপক্ষ তাকে অবগত করল যে সুমনা এবং তার মা এখান থেকে চলে গেছে। সুমনাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়েছে। হাসপাতালের কতৃপক্ষ সুমনকে বলে আপনার নামই কি সুমন? সে বলে হ্যাঁ লোকটি সুমনকে একটা চিঠি দিয়ে বলে সুমনা চলে যাওয়ার সময় বলে গেছে সুমন নামের কেউ যদি কোনদিন আমার খোঁজে এখানে আসে তাহলে তাকে এই চিঠিটা দিবেন। সুমন চিঠিটা গ্রহন করল। চিঠিটাই লেখা আছে।

প্রিয় সুমন,
আমি জানি তুমি আমার অসুস্থতার কথা শুনে কোন একদিন আমাকে দেখার জন্য আসবে। হয়তো সেদিন তোমার সাথে আমার আর দেখা হবে না। আমার অসুস্থতার পরে অন্য সব বন্ধুরা আমাকে দেখতে এসেছে তুমি ছাড়া। কিন্তু বিধাতার কি লিখন আমি তোমার জন্য অপেক্ষায় ছিলাম প্রতিটা মূহুর্ত। তবুই তুমি এলে না আমাকে দেখতে। কাল সকাল ৮:০০ টার গাড়িতে আমরা ঢাকায় চলে যাচ্ছি। আর কোনদিন চন্ডিপুর আসবো না। হয়তো আর কোন দিন দেখা হবে না তোমার সাথে । সৃতির পাতায় তোমার নাম লিখে রাখবো আজীবন। ভালো থেকো, নিজের শরীরের প্রতি যত্ন নিও।
ইতি,
ভালোবাসার মূল্য না পাওয়া
এক মেয়ে (সুমনা)।

চিঠিটা পড়ে সুমন নিজের চোখের জল আকটাতে পারল না। একটা মেয়ে যে কিনা আমাকে এতবেশি ভালোবাসত, আমি কখনোই বুঝতে পারলাম না। সুমন খোঁজা শুরু করল মেয়েটাকে। তবুই কখনো খুঁজে পেল না ভালোবাসার মূল্য না পাওয়া সেই মেয়েটাকে। কেননা মেয়েটা চলে যাওয়ার পূর্বে কাওকে নিজেদের ঠিকানা দিয়ে যায়নি। সুমনের পৃথিবীটাতে আধার নেমে আসল। এখন সে মেয়েটাকে অনেক বেশি ভালোবাসে। পথ চেয়ে আছে মেয়েটার জন্য। যদি কোন দিন স্বপ্নটা ভাঙিয়ে বলে ওঠে সুমন আমি এসেছি, শুধু তোমার জন্য।

" দুটি মন একটি আশা এরই নাম ভালোবাসা,, (এটা শুধু মাত্র গল্প)