পোস্টস

নন ফিকশন

রহস্য ২

১৪ জুন ২০২৪

মাসুদ হোসেন

মূল লেখক মাসুদ হোসেন

শীতের সকাল আমি খুব একটা সকালে উঠতে পছন্দ করি না । আমি শিমু আমার বয়স ১৭ শীতের ছুটি এখন তাই বাসায় থাকা হচ্ছে আমাদের তেমন আত্মীয় নেই যে তাদের বাড়ি যাবো যা আছে এক একটা বিষাক্ত সাপ বললেই চলে । ভালোই যাচ্ছিল আমার দিন একদিন সকাল এ আমার ঘুম ভেঙে যায় ।ভাবলাম আজকে একটু শীতের কুয়াশার feel নেবো হাঁটতে যাবো একটু শরীর চর্চা হয়ে যাবে । গেলাম রাস্তায় একটা কুকুর ও নেই হালকা ভৌতিক একটা পরিবেশ কিছুক্ষণ হাঁটার পর একটা রাস্তা থেকে আরেকটা রাস্তা পাড় করলাম কেনো জানি মনে হলো এই রাস্তায় আমি প্রথম আসলাম কুয়াশার কারণে তেমন একটা আন্দাজ করতে পারছি না । কিছুক্ষন হাঁটার পর বুঝতে পারলাম , না এই রাস্তায় আমি কখনো আসি নাই কিন্ত আমি তো পুরু শহর চিনি কিন্ত এই রাস্তায় কি আমি কখনো আসি নাই ?
আমি একটু চিন্তায় পড়ে গেলাম আমি রাস্তা ভুলে যাই বার বার এক জায়গায় এসে আটকায় যাচ্ছি আমি কি তাহলে loop এ আটকায় গেলাম ?
হঠাৎ খেয়াল করলাম সময় এখনও ৬;২০ মানে আমি বের হলাম ৬:১০ এ এর মানে এতক্ষন যাবত ১০ মিনিট হলো আমার তো মনে হচ্ছে ঘণ্টা পার করে ফেলেছি আমি কিন্ত সময় এত ধীরে যাচ্ছে কেনো?
সামনে এগিয়ে যায় হঠাৎ দেখি একজন চাঁদর মুড়ানো ব্যাক্তি আমার দিকে আসলো আমি একটু নিঃশ্বাস যাক কাওকে তো দেখলাম। তিনি ছিলেন একজন মধ্য বয়স্ক লোক উনার চোখের দিকে তাকাতেই খেয়াল করলাম নীল মনি আমি হিমশিম জিজ্ঞেস করলাম আপনি কি এই রাস্তা চিনেন আমি রাস্তা হারিয়ে ফেলেছি আমাকে কি একটু মেইন রোড এ এগিয়ে দিতে পারবেন ।
উনি বললেন আসেন । আমি জিজ্ঞেস করলাম আপনি কি এইখানে থাকেন আসে পাশে কোনো বাড়ি দেখতে পারছি না । উনি বললেন সামনেই আমার বাড়ি ।
আমি আর কোনো প্রশ্ন না করে চুপ করে পিছন পিছন হাটতে লাগলাম । কিছুক্ষন পর দেখি আমি বাসার কাছে আমি অভাক হয়ে ভাবলাম এত তাড়াতাড়ি বাড়ির কাছেও চলে আসলাম । আমি উনাকে ধন্যবাদ দিয়ে বললাম আমি বাসার কাছে এসে পড়েছি আপনি যেতে পারেন । উনি উত্তর না দিয়ে ই চলে গেলেন ।মানুষ টা যেন কুয়াশায় মিশে গেলেন কিছুক্ষন এর মধ্যে ।বাসায় এসে ফ্রেশ হবো এমন সময় ঘড়ি তে খেয়াল করি ৬;২০ বাজে মানে কি? আমি আমার ফোনে ও টাইম দেখি ৬:২০ ই বাজে আমি একটু অবাক হলাম কারণ এত টা সময় আমি বাহিরে গেলাম শুধু ১০ মিনিট ছিল এই সময় টা?
এই কথা ভাবতে ভাবতে শুয়ে পড়লাম । অজানা একটা মানুষ অদ্ভুত আচরণ যেনো আমি ভুলতেই পারছি না । কিছুক্ষন পর যখন ঘুম থেকে উঠি আয়নার সামনে যেতেই লক্ষ্য করি আমার মাথায় একটা দাগ যেনো আমি খুব আঘাত পেয়েছি ,, আমার সারা শরীল এ ব্যাথা অনুভব করি কি হচ্ছে আমার সাথে?
বাবা আমাকে বলে আমি সকালে বাহির থেকে এসেই মেঝেতে পড়ে যায় খুব দূর্বল ফিল হচ্ছিল যার কারণে আমি ঘুমিয়ে যায়।কিন্ত কিছুই আমার মনে নেই । শুধু মাথাই সেই মানুষ টা ঘুরছিল আসলে কে ছিলেন তিনি ?