পোস্টস

পোস্ট

পছন্দের চাকরি খুঁজতে এআই সুবিধা যুক্ত করছে লিংকডইন

১৫ জুন ২০২৪

Nurul Mostak

পছন্দের চাকরি খুঁজতে এআই সুবিধা যুক্ত করছে লিংকডইন

পছন্দের চাকরি খুঁজতে এআই সুবিধা যুক্ত করছে লিংকডইন


জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম লিংকডইন-এ একে অপরের সঙ্গে যোগাযোগের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজে পাওয়ার অন্যতম উপায়। ফলে সহজেই পছন্দের চাকরির খোঁজ মিলে থাকে। এবার ব্যবহারকারীদের আরও সহজে পছন্দের চাকরি খোঁজার সুযোগ করে দিতে কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই প্রযুক্তিনির্ভর সুবিধা যুক্ত করতে যাচ্ছে লিংকডইন। নতুন এ সুবিধাকে কাজে লাগিয়ে ব্যবহারকারীরা চাইলেই লিংকডইনে নিজেদের জীবনবৃত্তান্তের পাশাপাশি চাকরির আবেদনও লিখতে পারবেন।

লিংকডইনের পণ্য বিভাগের প্রধান টমার কোহেন এক ব্লগ বার্তায় জানিয়েছেন, নতুন এআই ফিচার চালু হলে ব্যবহারকারীরা সহজেই পছন্দের চাকরির ধরন, বেতনভাতার তথ্য উল্লেখ করলেই সে অনুযায়ী চাকরির বিজ্ঞপ্তি দেখা যাবে লিংকডইনে। অর্থাৎ কেউ পছন্দের শহর, পছন্দের চাকরিদাতা প্রতিষ্ঠান ও বেতন ভাতার তথ্য উল্লেখ করলেই সে অনুযায়ী বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি দেখাবে এআই। ফলে লিংকডইন ব্যবহারকারীরা অল্প সময়ের মধ্যেই পছন্দের নিয়োগ বিজ্ঞপ্তিগুলো দেখতে পারবেন।

নতুন এ সুবিধা চালু হলে কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই প্রযুক্তির মাধ্যমে প্রতিটি চাকরির জন্য আলাদা আলাদা জীবনবৃত্তান্ত এবং স্বয়ংক্রিয়ভাবে আবেদন লেখা যাবে। এ বিষয়ে এক ব্লগ বার্তায় লিংকডইনের ট্যালেন্ট সলিউশনস বিভাগের প্রধান রোহান রাজিভ জানিয়েছেন, লিংকডইনের এআই ফিচার ব্যবহার করে চাকরি প্রার্থীরা তাদের জীবনবৃত্তান্তের সকল তথ্য পর্যালোচনা করে প্রয়োজনীয় তথ্য যুক্ত করতে পারবেন অথবা অপ্রয়োজনীয় কোনো তথ্য বাদ দেওয়া প্রয়োজন হলে তা–ও জানাবে এআই।

বর্তমানে লিংকডইন এআই–সুবিধাটির কার্যকারিতা পরীক্ষা করছে ইংরেজি ভাষাভাষীদের জন্য। শীঘ্রই লিংকডইনের প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি উন্মুক্ত করা হবে। অর্থাৎ লিংকডইন ব্যবহারকারীরা টাকার বিনিময়ে এ সুবিধা ব্যবহার করতে পারবেন।

 

সূত্র