পোস্টস

পোস্ট

হোয়াটসঅ্যাপে কেউ আপনাকে ব্লক করেছে কিনা কীভাবে বুঝবেন?

১৬ জুন ২০২৪

Nurul Mostak

হোয়াটসঅ্যাপে কেউ আপনাকে ব্লক করেছে কিনা কীভাবে বুঝবেন?

হোয়াটসঅ্যাপে কেউ আপনাকে ব্লক করেছে কিনা কীভাবে বুঝবেন?

 

প্রতিদিন আমরা বিভিন্ন কাজে হোয়াটসঅ্যাপে বার্তা আদান প্রদান করি। মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ প্রতি মুহূর্তে নতুন নতুন ফিচার রোল আউট করার জন্য পরিচিত। সম্প্রতি হোয়াটসঅ্যাপ নতুন এক ফিচার নিয়ে কাজ করছে। এই ফিচার দিয়ে ব্যবহারকারীরা চাইলেই যে কোন নম্বর ব্লক করে দিতে পারে। শুধু তাই নয়, হোয়াটসঅ্যাপ অন্য ব্যক্তিকে জানতে দেয় না যে কেউ তাকে ব্লক করেছে। ব্লক করা হলে আপনি ওই ব্যক্তিকে মেসেজ বা কল করতে পারবেন না। অ্যাপটিতে এমন কিছু উপায় রয়েছে যার মাধ্যমে আপনি জানতে পারবেন আপনাকে ব্লক করা হয়েছে কি না। 

যদি আপনাকে কেউ হোয়াটসঅ্যাপে ব্লক করে থাকে, তবে ব্লক করার সময় আপনি শুধু ওই ব্যাক্তির প্রোফাইলের ছবি দেখতে পাবেন। আপনি যদি সেই একই ব্যক্তির প্রোফাইলের ছবি কয়েকদিন ধরে দেখতে থাকেন, তাহলে বুঝবেন তিনি আপনাকে ব্লক করেছেন।

আপনি যদি কাউকে একটি মেসেজ পাঠান এবং সেই মেসেজটি কয়েকদিন ধরে একটি টিক চিহ্ন দেখায়, তার অর্থ হল যে অন্য ব্যক্তি আপনাকে ব্লক করেছে। তাকে কল করতে চাইলে কল কানেক্ট হবে না।

কেউ আপনাকে ব্লক করেছে কি না তা বোঝার সবচেয়ে ভালো পদ্ধতিটি হল সেই ব্যক্তিকে যেকোনো একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করার চেষ্টা করা। যদি সেই ব্যাক্তি সেই গ্রুপে যুক্ত করতে না পারেন তাহলে বুঝতে হবে তিনি আপনাকে ব্লক করেছেন।

যদি কেউ আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করে দেয় তাহলে আপনি তার শেষ দেখা স্ট্যাটাস দেখতে পারবেন না। কখনও কখনও ব্যবহারকারী গোপনীয়তা সেটিংসের কারণে শেষ দেখা স্ট্যাটাস দেখতে পারে না। আপনি যদি প্রফাইলের নতুন ছবি না দেখেন, তাহলে বুঝে নিতে হবে যে আপনাকে ব্লক করা হয়েছে।

আরও পড়ুনঃ বন্ধু অনলাইনে আছে কি না, এবার তা দেখাবে হোয়াটসঅ্যাপ

তো এই ছিল হোয়াটসঅ্যাপে কেউ আপনাকে ব্লক করেছে কিনা তা বোঝার উপায়। আশা করি উপরের পদ্ধতিগুলো আপনার কাজে লাগবে এবং যিনি আপনাকে ব্লক করেছেন তার পেছনে সময় নষ্ট করা থেকে আপনি বিরত থাকতে পারবেন।

সুত্র