পোস্টস

উপন্যাস

ভালোবাসার দ্বিতীয় প্রহর- (পর্ব-২৯) (প্রিমিয়াম)

১৬ জুন ২০২৪

পার্থসারথি

বাসর রাতেই রুচিরার দেহ-মন-স্বপ্ন সবকিছুই নেকড়ের মতো খাবলে একাকার করে দেয় স্বামী নামের প্রতারকটা। দুমড়ে-মুচড়ে একাকার হয়ে যায় রুচিরার জীবন। যেন আচমকা কাল-বোশেখীর ঝড়ে ওলট-পালট হয়ে যায় রুচিরার সাজানো বাগান। তারপর সে নিজেকে জীবনের কোলাহল থেকে গুটিয়ে নেয়। কিন্তু সৈকতের সাথে পরিচয় হবার পর থেকে রুচিরার ভেতর কিছু কিছু পজিটিভ পরিবর্তন আসতে থাকে। সৈকত-রুচিরার ভালোবাসা এক অন্যজগতের আশা জাগানিয়া মুহূর্তের গল্পগাঁথা। দু'জনার ভেতর-জগৎ কেমন তোলপাড় হয় তা' ওরা নিজেরাই জানে না।
রুচিরা কখনও ভাবেনি যে, সে সৈকতকে পেতে ভালোবাসে। অথচ একটা অদৃশ্য টান ওকে নাড়িয়ে দিয়ে যায় সবসময়। যখন পারমিতা আর সৈকত একে অপরকে পাগলের মতো ভালোবাসে!
রুচিরা-সৈকত-পারমিতা; ত্রিমুখী প্রেমের এক অপূর্ব মেলবন্ধন এই ‰ভালোবাসার দ্বিতীয় প্রহর' উপন্যাসটি। এই উপন্যাস শুধু প্রেম আর ভালোবাসায় ডুবে নেই; এক অসীম সাহসী নারীর পর্যুদস্ত জীবন বেয়ে জেগে ওঠার গল্প, বদলে যাওয়া হিন্দু রমণীর জীবনগাঁথা। উপন্যাসটি ভালোবাসা যে একজনকে ধ্বংসের খাদ থেকে তুলে আনতে পারে তার আখ্যান। উপন্যাস জুড়ে রোমান্টিক আখ্যানের মহাকাব্য আপনাকে ভালোবাসার মহাসমুদ্রে ভাসিয়ে নিয়ে যাবে অন্য এক ভালোলাগার জগতে। ক্যাম্পাসভিত্তিক রোমান্টিক প্রেমের এক অসাধারণ উপন্যাস।
'ভালোবাসার দ্বিতীয় প্রহর' উপন্যাসটি এশিয়া ডাইজেষ্ট ২০০৩ ঈদ সংখ্যায় প্রকাশিত।

এটি একটি প্রিমিয়াম পোস্ট।