পোস্টস

ফিকশন

এক গোধূলির রঙ (প্রিমিয়াম)

২৪ জুন ২০২৪

সোলায়মান সিফাত

গোধূলির সূর্যের আলো ধীরে ধীরে গাছপালার ফাঁক দিয়ে মিশে যাচ্ছে। পুরো গ্রামটা একধরনের জাদুকরী রঙে রাঙা হয়ে উঠেছে। গ্রামের শেষ প্রান্তে ছিল এক পুরোনো বটগাছ, যার নীচে বসে থাকত এক অদ্ভুত মেয়েটি, নাম তার মেঘলা। মেঘলা ছিল গ্রামের সবচেয়ে স্বপ্নবিলাসী মেয়ে, যার চোখে সবসময় নতুন নতুন স্বপ্নের আলো ফুটত।

মেঘলার সবচেয়ে প্রিয় কাজ ছিল আকাশের দিকে তাকিয়ে নানা রকম মেঘের ছবি আঁকা। সে বিশ্বাস করত, মেঘের ভিতর লুকিয়ে আছে রহস্যময় এক জগৎ, যেখানে সে একদিন প্রবেশ করবে। গ্রামে অনেকেই মেঘলাকে নিয়ে হাসি-ঠাট্টা করত, কিন্তু মেঘলা তার স্বপ্নে অটুট ছিল।

একদিন বিকেলে, যখন সূর্য ডুবছে আর গোধূলির আলো চারপাশে ছড়িয়ে পড়ছে, মেঘলা বটগাছের নীচে বসে ছিল। হঠাৎ করেই সে দেখতে পেল এক অদ্ভুত দৃশ্য। আকাশের মেঘগুলো একত্র হয়ে তৈরি করল এক দরজা, যার মধ্য থেকে বেরিয়ে আসছে সোনালী আলো। মেঘলা অবাক হয়ে তাকিয়ে রইল, আর কিছুক্ষণ পরই সে দেখতে পেল এক ঝলমলে পাখি, যার ডানায় রংধনুর সাত রঙ মিশে আছে।

পাখিটি মেঘলার কাছে এসে বলল, "তুমি যদি সত্যিই মেঘের জগতে যেতে চাও, তবে আমার পিছু পিছু আসো।"

মেঘলা কিছুক্ষণ দ্বিধায় থাকলেও তার স্বপ্নের টানে সে পাখির পেছনে হাঁটা শুরু করল। পাখিটি তাকে নিয়ে গেল মেঘের সেই দরজার কাছে। দরজাটা খুলে গেল, আর মেঘলা প্রবেশ করল এক অপার্থিব জগতে। সেখানে মেঘগুলো ছিল জীবন্ত, আর তাদের মধ্যে ছিল নানা রঙের আলো।

এটি একটি প্রিমিয়াম পোস্ট।