পোস্টস

পোস্ট

কীভাবে মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করবেন?

২ জুলাই ২০২৪

Nurul Mostak

ফেসবুক একাউন্ট ডিএকটিভ করলেই মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ হয়ে যায়না। ফেসবুক আইডি ডিএকটিভ করার পরেও মেসেঞ্জার একাউন্ট একটিভ থাকে ও মেসেঞ্জারে এড আছে এমন যেকেউ মেসেজ পাঠাতে পারে। ফেসবুক থেকে সাময়িক বিরতি নিতে অনেকেই ফেসবুক একাউন্ট ডিএকটিভ করতে চান। কিন্তু ফেসবুক একাউন্ট পুরোপুরি ডিলিট না করে অল্প কিছুদিনের জন্য ফেসবুক ডিএক্টিভ করলেও মেসেঞ্জার চালু রাখা যায়।

অবশ্য আপনি চাইলে ফেসবুকের সাথে সাথে মেসেঞ্জার একাউন্টও ডিএক্টিভ করতে পারবেন। এতে আপনার মেসেঞ্জার একাউন্ট পুরোপুরি মুছে যাবেনা। বরং আপনি যতদিন লগইন না করবেন ততদিনের জন্য আপনাকে কেউ মেসেজ দিতে পারবেনা। এই পোস্টে আমরা জানবো কিভাবে মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ করতে হয়।

মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করলে কি হয়?

মেসেঞ্জার ডিএকটিভ করলে কেউ মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে আপনাকে মেসেজ পাঠাতে পারবে না। আবার ইতিমধ্যে থাকা কনভার্সেশনের মাধ্যমে আপনার সাথে কেউ যোগাযোগ করতে পারবেনা। তবে মেসেঞ্জারে পুনরায় লগিন করে একাউন্ট একটিভ করলে একই সাথে ফেসবুক একাউন্টও একটিভ হয়ে যাবে।

মেসেঞ্জার একাউন্ট পুনরায় একটিভ করার পর যদি আবার ডিএকটিভ করতে চান, তবে ফেসবুক একাউন্ট প্রথমে আবার ডিএকটিভ করতে হবে।

উল্লেখ্য যে ফেসবুক একাউন্ট সম্পূর্ণভাবে ডিলিট করলে সেক্ষেত্রে আপনার মেসেঞ্জার একাউন্টের অ্যাকসেস ও হারিয়ে ফেলবেন। ফেসবুক একাউন্ট ছাড়া মেসেঞ্জার ব্যবহারের কোনো উপায় নেই। অর্থাৎ মেসেঞ্জার ব্যবহার করতে চাইলে ফেসবুক একাউন্ট থাকা আবশ্যক। (এমনকি ডিএক্টিভ হলেও থাকতে হবে। ডিলিট করলে আর হবেনা।)

কীভাবে মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করবেন?

মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ করতে চাইলে প্রথমে ফেসবুক আইডি ডিএকটিভ করুন ও এরপর নিচের দেখানো পদ্ধতি অনুসরণ করে মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ করার প্রক্রিয়ার অনুসরণ করুন। বিস্তারিত...