পরের চ্যাপ্টার আগের চ্যাপ্টার

আমি ও সভ্যতা-(সমাপ্তি ) (প্রিমিয়াম)

২৭ জুন ২০২৪

আরিফুল ইসলাম ভূঁইয়া (আরিফ শামছ্)

আর আগামী প্রজন্মরে জন্য রখেে যতেে হবে বসবাসরে অযোগ্য, অভশিপ্ত দুনয়িা সহ নর্মিম, র্দুর্দশ এক অত্যাচারী শ্রণেী যে বা যারা তাদরে উপর দয়িে ভয়ানক অত্যাচাররে ষ্টীমরোলার চালাবে পশৈাচকি উল্লাস।েপাথর চোখে দখো, নর্বিাক হয়ে নষ্পিষেতি হওয়ার অপক্ষোরত শ্রণেী, গোষ্ঠী ও জাতরি দখো মলিছে এবং বার বার মলিব।ে

যুগে যুগে সুসভ্য জনগন শক্ত,ি শ্রম, মধো, বুদ্ধমিত্তা, উন্নত সংস্কৃতি ও দূরর্দশতিা দয়িে তলিে তলিে এক একটি সভ্যতা প্রতষ্ঠিতি করছেলি। ধ্বংসরে দ্বারপ্রান্তে নাময়িে ধূলোয় মশিয়িে দয়িছেে বপিথগামী, অযোগ্য, অর্থব, উচ্চাভলিাষী, উত্তরসূররিা।এদরে পররে উত্তরসূররিা আরো ভয়ানক। সভ্যতা গড়াতো দূররে কথা বরং পৃথবিী নামক গ্রহটাকে মহাবশ্বি থকেে মুছে দতিে আনবকি, পারমানবকি, রাসায়নকি, হাইড্রোজনে, তজেস্বী বোমা তরৈতিে পাগলামরি বধ্বিংসী প্রতযিোগতিায় লপ্তি।

০৭/০৭/২০১৮
নয়াটোলা, রমনা,
ঢাকা।

এটি একটি প্রিমিয়াম পোস্ট। পুরোটা পড়তে অনুগ্রহ করে পোস্টটি কেনার মাধ্যমে লেখককে সাপোর্ট করুন।

লেখক সম্পর্কে

পরিচয়ঃ নাম: আরিফুল ইসলাম ভূঁইয়া|লেখালেখি: আরিফ শামছ্|পিতা: বিশিষ্ট সমাজ ও সাহিত্যসেবক,কবি ক্বারী আলহাজ্ব শামছুল ইসলাম ভূঁইয়া (রাহঃ)।সহকারি প্রকৌশলী,বাংলাদেশ তার ও টেলিফোন (বি.টি এন্ড টি- বি.টি.সি. এল)।মাতা: মোয়াল্লিমা হালীমা সাদীয়া ভূঁইয়া। জন্ম ও শিক্ষা: চট্রগ্রাম বিভাগের তিতাসবিধৌত,সাহিত্য-সংস্কৃতির উর্বরভূমি,ব্রাহ্মণবাড়ীয়া জেলার সদর থানার ভাদুঘর গ্রামের ভূ্ঁইয়া পাড়ার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ৪ঠা মে,১৯৭৯ সালে জন্ম গ্রহণ করেন।পেশা:মদীনা,প্রবাসী। পড়াশোনা: প্রাথমিক বিদ্যালয় থেকে বরাবরই ফার্ষ্ট বয় ছিলেন।হাবলা আদর্শ উচ্চ বিদ্যালয় হতে ১৯৯৫ সালে কৃতিত্বের সাথে ১ম বিভাগে পাশ করেন।১৯৯৭ সালে ব্রাহ্মণবাড়ীয়া সরকারি কলেজ থেকে এইচ.এস.সি পাশ করেন।২০০১ সালে,বি.এস.এস (সন্মান-অর্থনীতি), ব্রাহ্মণবাড়ীয়া সরকারি কলেজ,২০০৩ সালে, এম.এস.এস (অর্থনীতি),সরকারি তিতুমীর কলেজ,ঢাকা।বি.এড. বাংলাদেশ টিচার্স ট্রেইনিং কলেজ,ঢাকা (জাতীঃবিঃ),এম.এড (ঢাকা বিশ্ববিদ্যালয়)।ঠিকানা:ফখরে বাঙ্গাল নিবাস,ভূঁইয়া পাড়া,বাড়ী# ১২৩৪,ওয়ার্ড# ১২, গ্রাম:ভাদুঘর,পোষ্ট:ভাদুঘর।থানা:সদর,জিলা:বি.বাড়ীয়া-৩৪০০।
আরিফুল ইসলাম ভূঁইয়া (আরিফ শামছ্) আরিফুল ইসলাম ভূঁইয়া (আরিফ শামছ্) +966566756176