পরের চ্যাপ্টার আগের চ্যাপ্টার

Page-02. (প্রিমিয়াম)

২৯ জুন ২০২৪

আরিফুল ইসলাম ভূঁইয়া (আরিফ শামছ্)

র্পূবপুরুষদরে র্পূবকথাঃ বৃহত্তর বভিাগ ময়মনসংিহরে অর্ন্তগত বলেগাঁও থানার দলিালপুরে বসবাস করতনে পাঁচ ভাই।দুই ভাই দ্বীনরে কাজে বা ভ্রমনরে উদ্দ্যশ্যেে দলিালপুর থকেে ব্রাহ্মণবাড়ীয়া (ত্রপিুরা) জলোর সদর থানার অর্ন্তগত ভাদুঘর গ্রামে আসনে।প্রাকৃতকি পরবিশেরে অর্পূব লীলানকিতেনরে মোহে মোহাবষ্টি হয়ে ভ্রাতাদ্বয় স্থায়ী বসবাসরে সদ্ধিান্ত ননে ভাদুঘর।ে"বংশ পরম্পরায় দ্বীন র্ধমরে প্রচার প্রসার, অল-িআল্লাহদরে খদেমত ও ইহসানরে সুবাদে ধারণা মজবুতভাবে প্রতষ্ঠিতি হয় য,ে ভ্রমণে নয়, দ্বীন র্ধম প্রচার বা ইসলামরে দাওয়াত নয়িইে দুই ভাই এসছেলিনে"। কবতিা সাহত্যি সংস্কৃতরি আসর (একটি গতশিীল সাহত্যিভান্ডার)। প্রাক্তন বভিাগীয় সম্পাদক, সাহত্যি সম্পাদক, মাসকি "বলতিে ব্যাকুল" পরর্বতীতে "ততিাস র্বাতা"।
মোবাইল: ০১৬১০০০৭৯৭০। বয়স: ৩৮ বছর। পশো: চাকুরী।
প্রকাশতি যৌথ কাব্য গ্রন্থ: মোহাম্মদ নজরুল ইসলাম শখে সম্পাদতি "ঝরা ফুলরে গন্ধ" যৌথ কাব্য গ্রন্থে প্রকাশতি (১) "শ্বাশ্বত আহ্বাণ" এবং (২) "ছন্দ নাবকি"। মোহাম্মদ নজরুল ইসলাম শখে সম্পাদতি "বজিয়রে উল্লাস"ে যৌথ কাব্য গ্রন্থে প্রকাশতি (১) সত্য সন্ধানী (২) বাঙালরি স্বাধীনতা (৩) বজিয়রে উল্লাসে (৪) অনুশোচনা (৫) বদ্রিোহী তুম,ি বপ্লিবী (৬) আজকরে এই বাংলাদশে (৭) ভাঙ্গা গড়া সংকলন ও সম্পাদনা: তাসকনি আব্দুল্লাহ "বাংলার ১০০ কবি ও কবতিা" যৌথ কাব্য গ্রন্থে প্রকাশতি আগুন জ্বালা

এটি একটি প্রিমিয়াম পোস্ট। পুরোটা পড়তে অনুগ্রহ করে পোস্টটি কেনার মাধ্যমে লেখককে সাপোর্ট করুন।

লেখক সম্পর্কে

পরিচয়ঃ নাম: আরিফুল ইসলাম ভূঁইয়া|লেখালেখি: আরিফ শামছ্|পিতা: বিশিষ্ট সমাজ ও সাহিত্যসেবক,কবি ক্বারী আলহাজ্ব শামছুল ইসলাম ভূঁইয়া (রাহঃ)।সহকারি প্রকৌশলী,বাংলাদেশ তার ও টেলিফোন (বি.টি এন্ড টি- বি.টি.সি. এল)।মাতা: মোয়াল্লিমা হালীমা সাদীয়া ভূঁইয়া। জন্ম ও শিক্ষা: চট্রগ্রাম বিভাগের তিতাসবিধৌত,সাহিত্য-সংস্কৃতির উর্বরভূমি,ব্রাহ্মণবাড়ীয়া জেলার সদর থানার ভাদুঘর গ্রামের ভূ্ঁইয়া পাড়ার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ৪ঠা মে,১৯৭৯ সালে জন্ম গ্রহণ করেন।পেশা:মদীনা,প্রবাসী। পড়াশোনা: প্রাথমিক বিদ্যালয় থেকে বরাবরই ফার্ষ্ট বয় ছিলেন।হাবলা আদর্শ উচ্চ বিদ্যালয় হতে ১৯৯৫ সালে কৃতিত্বের সাথে ১ম বিভাগে পাশ করেন।১৯৯৭ সালে ব্রাহ্মণবাড়ীয়া সরকারি কলেজ থেকে এইচ.এস.সি পাশ করেন।২০০১ সালে,বি.এস.এস (সন্মান-অর্থনীতি), ব্রাহ্মণবাড়ীয়া সরকারি কলেজ,২০০৩ সালে, এম.এস.এস (অর্থনীতি),সরকারি তিতুমীর কলেজ,ঢাকা।বি.এড. বাংলাদেশ টিচার্স ট্রেইনিং কলেজ,ঢাকা (জাতীঃবিঃ),এম.এড (ঢাকা বিশ্ববিদ্যালয়)।ঠিকানা:ফখরে বাঙ্গাল নিবাস,ভূঁইয়া পাড়া,বাড়ী# ১২৩৪,ওয়ার্ড# ১২, গ্রাম:ভাদুঘর,পোষ্ট:ভাদুঘর।থানা:সদর,জিলা:বি.বাড়ীয়া-৩৪০০।
আরিফুল ইসলাম ভূঁইয়া (আরিফ শামছ্) আরিফুল ইসলাম ভূঁইয়া (আরিফ শামছ্) +966566756176