পরের চ্যাপ্টার আগের চ্যাপ্টার

মুক্ত চিন্তা আজ মানদন্ডহীন!-সমাপ্তি (প্রিমিয়াম)

২৯ জুন ২০২৪

আরিফুল ইসলাম ভূঁইয়া (আরিফ শামছ্)

যে র্ধম র্ববর যুগ থকেে বশ্বি জাহানকে শান্তরি সোনালী যুগ উপহার দয়িছেে শতাব্দীকাল।র্ধম, র্বণ, গোত্র, নর্বিশিষেে সবাই শান্তি ও নরিাপত্তার সাথে বসবাস করছে।ে সুশক্ষিায় শক্ষিতি, অহমকিামুক্ত, সত্য-সন্ধানী ব্যক্ত,ি জাত,ি সম্প্রদায় সবাই নঃিসংকোচে ইসলাম র্ধমরে সুশীতল ছায়াতলে আত্নসর্মপন করছে,ে ইতহিাস স্বাক্ষী।জ্বলন্ত, জীবন্ত, চরি শ্বাশ্বত এ জীবন ব্যবস্থা এমনি এমনি আমাদরে কাছে পৌঁছনে।ি লাখ লাখ নবী, রাসূল (সাঃ), সাহাবায়ে করোম, তাবয়েীন, তাব-ে তাবয়েীন, গাজী, শহীদরে রক্ত ও জীবন দয়িে মানবজাতরি পরর্বতী প্রজন্ম তথা আমাদরে ও উত্তরসূরীদরে জন্য সুপ্রতষ্ঠিতি করে গছেনে।
উত্তরসূরী হসিবেে ইসলাম র্ধমরে মত বা তার চয়েে বশেী ভাল জীবন-ব্যবস্থা, কোন ব্যক্ত,ি র্ধম, র্বণ, গোষ্ঠী, মতবাদ তা করতে আদৌ সক্ষম হয়ছেে ক?ি দয়িছেে আপন,ি আমার র্পূব পুরুষ লজেওয়ালাবানর।আমাদরে ও বর্বিততি বানর থকেে মানুষ বানাতে চায়। কন্তিু এ শক্ষিার অসারতার ফলে শুধু বানর নয় বন্য হংিস্র জন্তু জানোয়াররো আমাদরে চন্তিা চতেনা, র্কমকান্ড দখেে লজ্জা পয়েে নজিদেরে অনরিাপদ ভবেে মানব বসতরি পথ মাড়ায়না।
আসলে আমরা কি চায়? আর কি কর?ি ইহাই জাননিা।
২৬/১০/২০১৭ ঈসায়ী সাল।

এটি একটি প্রিমিয়াম পোস্ট। পুরোটা পড়তে অনুগ্রহ করে পোস্টটি কেনার মাধ্যমে লেখককে সাপোর্ট করুন।

লেখক সম্পর্কে

পরিচয়ঃ নাম: আরিফুল ইসলাম ভূঁইয়া|লেখালেখি: আরিফ শামছ্|পিতা: বিশিষ্ট সমাজ ও সাহিত্যসেবক,কবি ক্বারী আলহাজ্ব শামছুল ইসলাম ভূঁইয়া (রাহঃ)।সহকারি প্রকৌশলী,বাংলাদেশ তার ও টেলিফোন (বি.টি এন্ড টি- বি.টি.সি. এল)।মাতা: মোয়াল্লিমা হালীমা সাদীয়া ভূঁইয়া। জন্ম ও শিক্ষা: চট্রগ্রাম বিভাগের তিতাসবিধৌত,সাহিত্য-সংস্কৃতির উর্বরভূমি,ব্রাহ্মণবাড়ীয়া জেলার সদর থানার ভাদুঘর গ্রামের ভূ্ঁইয়া পাড়ার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ৪ঠা মে,১৯৭৯ সালে জন্ম গ্রহণ করেন।পেশা:মদীনা,প্রবাসী। পড়াশোনা: প্রাথমিক বিদ্যালয় থেকে বরাবরই ফার্ষ্ট বয় ছিলেন।হাবলা আদর্শ উচ্চ বিদ্যালয় হতে ১৯৯৫ সালে কৃতিত্বের সাথে ১ম বিভাগে পাশ করেন।১৯৯৭ সালে ব্রাহ্মণবাড়ীয়া সরকারি কলেজ থেকে এইচ.এস.সি পাশ করেন।২০০১ সালে,বি.এস.এস (সন্মান-অর্থনীতি), ব্রাহ্মণবাড়ীয়া সরকারি কলেজ,২০০৩ সালে, এম.এস.এস (অর্থনীতি),সরকারি তিতুমীর কলেজ,ঢাকা।বি.এড. বাংলাদেশ টিচার্স ট্রেইনিং কলেজ,ঢাকা (জাতীঃবিঃ),এম.এড (ঢাকা বিশ্ববিদ্যালয়)।ঠিকানা:ফখরে বাঙ্গাল নিবাস,ভূঁইয়া পাড়া,বাড়ী# ১২৩৪,ওয়ার্ড# ১২, গ্রাম:ভাদুঘর,পোষ্ট:ভাদুঘর।থানা:সদর,জিলা:বি.বাড়ীয়া-৩৪০০।
আরিফুল ইসলাম ভূঁইয়া (আরিফ শামছ্) আরিফুল ইসলাম ভূঁইয়া (আরিফ শামছ্) +966566756176